• আন্তর্জাতিক

নাচের ভিডিও ফাঁসের পর মাদক পরীক্ষায় ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী

  • আন্তর্জাতিক
  • ২১ আগস্ট, ২০২২ ১১:২৮:০৯

ছবিঃ সিএনআই

আন্তর্জাতিক ডেস্কঃ ব্যক্তিগত পার্টিতে নাচের ভিডিও ফাঁস হওয়ায় পর থেকেই চাপের মধ্যে আছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন।

বুধবার ভাইরাল হওয়া ইন্সটাগ্রামের দুই মিনিটের ভিডিওতে ৩৬ বছর বয়সি মারিনকে ফিনল্যান্ডের কয়েকজন শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিদের সঙ্গে গান গাইতে ও নাচতে দেখা যায়। কয়েক সপ্তাহ আগে রেকর্ড করা দুটি পার্টির ভিডিও এক ব্যক্তির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একসঙ্গে জোড়া দিয়ে প্রকাশ করা হয়। আর তাতেই দেশজুড়ে সমালোচনার মুখে পড়েন প্রধানমন্ত্রী।

ভিডিওটি শুধুমাত্র বন্ধুদের দেখার জন্য করা হয়েছিল বলে জানান তিন। তবে ঐ পার্টিতে তিনি মাদক সেবন করেছেন কি না, তা নিশ্চিত করতে তাকে পরীক্ষা করানোর আহ্বান জানায় বিরোধীরা।

মাদক গ্রহণের অভিযোগ অস্বীকার করলেও পরীক্ষা করিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী সপ্তাহে এর ফল জানা যাবে।

এদিকে ভিডিওটি কারা ফাঁস করেছে তা জানেন না বলে উল্লেখ করেছেন মারিন। পার্টিতে অংশগ্রহণকারীদের কেউ কেউ অ্যালকোহল পান করলেও তার জানামতে কেউ মাদক নেয়নি বলে দাবি করেন তিনি।

২০১৯ সালের ডিসেম্বরে মাত্র ৩৪ বছর বয়সে প্রধানমন্ত্রী হন মারিন। প্রধানমন্ত্রীর দায়িত্ব ও ব্যক্তি জীবনের সফল ভূমিকার জন্য অনেকেই তাঁর ভক্ত।

অন্যদিকে আগামী বছর ফিনল্যান্ডে পরবর্তী সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই তাঁর বিরুদ্ধে প্রচারণার জন্য এই ভিডিও প্রকাশ করা হয়ে থাকতে পারে বলেও মনে করছেন কেউ কেউ।

মন্তব্য ( ০)





  • company_logo