• প্রশাসন

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারলেই প্রকৃত দেশপ্রেমিক হওয়া সম্ভব- বগুড়া পুলিশ সুপার

  • প্রশাসন
  • ১৫ আগস্ট, ২০২২ ০০:২০:২৯

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেছেন, স্বাধীন দেশের নাগরিক বাঙ্গালি জাতি হিসেবে আমাদের আত্মপরিচয় সৃষ্টি হয়েছে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধুর হাত ধরে। শুধু স্বাধীনতা অর্জনের নেতৃত্বই নয় জাতির পিতা যুদ্ধ বিধ্বস্ত দেশকে গড়ার জন্যেও আত্মনিয়োগ করেছিলেন।

স্বাধীন বাংলাদেশে তিনি বলেছিলেন, সবার আগে জনগণের সেবক হতে হবে। সবাইকে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে ছুটে বেড়িয়েছেন দেশের পথে প্রান্তরে। তাই বর্তমান প্রজন্মের সকলকে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে পারলেই তারা অন্তর থেকেই প্রকৃত দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠবে কারণ মুক্তিযুদ্ধের ইতিহাস আমাদের কাছে সদা গৌরবের ইতিহাস। আর বঙ্গবন্ধু হলেন সেই ইতিহাসের মহানায়ক।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার বেলা সাড়ে ১১টায় বগুড়া জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত গ্রন্থপাঠ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা পরিদর্শনকালে তিনি উপরোক্ত কথাগুলি বলেন। এর আগে শনিবার একই স্থানে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশ সুপারের পরিদর্শনকালে এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ, গাবতলী সার্কেলের সহকারী পুলিশ সুপার নিয়াজ মেহেদী, বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুসহ সাংবাদিকবৃন্দ।

জানা যায়, জাতীয় শোক দিবস উপলক্ষে এইবছর বগুড়া জেলা পুলিশ শিক্ষার্থীদের ৫টি বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করেন যেখানে ৩৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ৬‘শ ৫২জন শিক্ষার্থী প্রাণবন্তভাবে অংশগ্রহন করেন। এর মধ্যে চিত্রাংকন প্রতিযোগীতার ৫টি বিভাগে ২০৮ জন, রচনা প্রতিযোগিতার ৩টি বিভাগে ৪০০ জন, কুইজ  প্রতিযোগীতার ৩টি বিভাগে ৮০৮ জন, উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতার ৩টি বিভাগে ৮৬ জন এবং গ্রন্থপাঠ প্রতিযোগিতায় ৩টি বিভাগে ১৫০ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছে।

প্রতিযোগিতা আয়োজন প্রসঙ্গে বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, বগুড়া জেলা পুলিশ পরিবার বিশ্বাস করে যে তাদের এই আয়োজনে শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ও মহান স্বাধীনতার ইতিহাসকে নিজেদের মাঝে ধারণ করতে পেরেছে। তিনি বলেন, জাতির পিতার যে রাজনৈতিক দর্শন, রাজনৈতিক প্রজ্ঞা এবং দেশের জন্যে বঙ্গবন্ধু ও তার পরিবারের যে গভীর আত্মত্যাগ তা জানার মধ্য দিয়ে নবীন প্রজন্মের মধ্যে যেন জাগরণের সৃষ্টি হয় তাই এই উদ্যোগ নিয়েছেন তারা। বগুড়ার ৩৪টি শিক্ষা প্রতিষ্ঠানের দেড় সহস্রাধিক প্রতিযোগী অংশ নিয়েছে এই প্রতিযোগিতায় যেখানে শুধু প্রতিযোগিতা নয় তাদের জানানো হয়েছে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস এবং এই স্বাধীনতা যার হাত ধরে আমরা পেয়েছি সেই মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে। তিনি বলেন ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে প্রতিষ্ঠান মিলনায়তনে প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার তুলে দেওয়া হবে। 

মন্তব্য ( ০)





  • company_logo