• গণমাধ্যম
  • লিড নিউজ

লালমনিরহাটে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা,সাংবাদিক মহলে ক্ষোভ 

  • গণমাধ্যম
  • লিড নিউজ
  • ১৩ আগস্ট, ২০২২ ২০:৫১:৩৯

ছবিঃ সিএনআই

মোস্তাফিজুর রহমান মোস্তাফা, লালমনিরহাটঃ শুক্রবার (১২আগস্ট) বিকেলে লালমনিরহাটের সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নে সংবাদ সংগ্রহ করতে গেলে ৪ সাংবাদিকের ওপর অতর্কিত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ  ঘটনায় ৪ সাংবাদিক আহত হয়েছে। তাদেরকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছ। উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য আজিজুর রহমান মন্ডলের ছেলে সাহেব মন্ডলের   নেতৃত্বে ইউনিয়নের সাকোরপাড় দিনাদুলি গ্রামে  ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল অতর্কিত হামলা চালিয়ে যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান লাডলা, প্রথম আলোর সাংবাদিক আবদুর রব সুজন , এখন টেলিভিশনের সাংবাদিক মাহফুজুল ইসলাম  বকুল ও যমুনা টিভির ক্যামেরা পারসন আহসান সাকিব আহত হন। 

এ সময় যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমানের দামি ভিডিও ক্যামেরা, ট্রাইপট ও হেলমেট কেড়ে নিয়ে ভাংচুর করা হয়েছে।আহত চার সাংবাদিক শুক্রবার সন্ধ্যায় লালমনিরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। 

জানতে চাইলে  যমুনা টেলিভিশনের লালমনিরহাট জেলা প্রতিনিধি আনিসুর রহমান লাডলা জানান,নারী ঘটিত একটি ঘটনার সংবাদ সংগ্রহ করে ফেরার পথে সংঘ বদ্ধ ভাবে ১৫-২০ জন আমাদের ওপর হামলা চালায়। আমি সহ ৪ জন সাংবাদিক আহত হয়ে  সদর হাসপাতালে ভর্তি আছি। 

সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির ছেলের নেতৃত্বে হামলায় লালমনিরহাটের পঞ্চগ্রামে চার সাংবাদিক আহত হওয়ার সংবাদ পেয়ে লালমনিরহাট  জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলু তাদের দেখতে সদর  হাসপাতালে যান৷ অপরাধিদের দৃষ্টান্তমুলুক  বিচার দাবি করেন। অপরদিকে  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান হাসপাতালে আহত সাংবাদিকদের খোঁজ খবর নেন। তিনি বলেন, দায়ীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্হা নেওয়া হবে।  এছাড়াও জেলার সকল সাংবাদিক সংগঠন নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে। এবং  আল্টিমেটাম দিয়ে তাদের আইনের আওতায় আনা দাবি করছে। তা-না হলে বৃহত্তর আন্দোলনে যাবে সকল সাংবাদিক।  লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এরশাদুল আলম  জানান,এ ঘটনায় ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সাংবাদিক দের মালামাল কচুক্ষেত থেকে উদ্ধার করেছে পুলিশ  অভিযুক্তদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।

একই দিনে সরকারি গাছ কাঁটার ছবি তুলতে গেলে জেলার হাতীবান্ধা উপজেলায় দৈনিক আজকের পত্রিকা  প্রতিনিধি রবি কে কেমেরা মোবাইল মোটরসাইকেল ভাংচুর করে। 

 

 

 

মন্তব্য ( ০)





  • company_logo