• জাতীয়

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র পলাতক আসামী গ্রেফতার

  • জাতীয়
  • ১১ আগস্ট, ২০২২ ১৪:৩০:০১

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গত ১০ আগস্ট (বুধবার) নরসিংদী জেলার মাধবদী থানা এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)’’ এর সাত বছর যাবৎপলাতক ওয়ারেন্টভূক্ত একজন আসামীকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত আসামীর নাম- মো: আফজাল হোসেন ওরফে লিমন (৩৮), পিতা: আহম্মেদ আলী।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে অভিযোগ পত্র দায়ের করা হয়েছিল যা বর্তমানে বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

গ্রেফতারকৃত আসামী মো: আফজাল হোসেন ওরফে লিমন ২০১৬ সালের ১১ ফেব্রুয়ারি সকালে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানাধীন বুজরুক বোয়ালিয়া শিল্পপাড়া এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)’’ এর কিছু সক্রিয় সদস্যদেরকে নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশ্যে গোপন বৈঠক করাকালীন সময়ে গোবিন্দগঞ্জ থানা পুলিশ অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালে আসামী আফজাল হোসেন ওরফে লিমন কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়।

সে দীর্ঘ ৭ বছর যাবৎ নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল। আসামী জঙ্গিবাদের বিস্তার এবং অংশগ্রহণসহ বিভিন্ন রাষ্ট্রবিরোধী অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত ছিল।

আফজাল ২০১৪ সাল থেকে গাইবান্ধা জেলার জেএমবি’র দাওয়াহ শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিল। সে জেএমবি’র রংপুর বিভাগের সামরিক শাখা প্রধান জাহাঙ্গীর হোসেন ওরফে রাজিব গান্ধী এবং দাওয়াহ শাখার প্রধান সাদ ওরফে রতনের একান্ত সহযোগী ছিল। ২০১৬ সালে সে চট্টগ্রাম হিযরত করে নাশকতার পরিকল্পনা করেছিল।

এন্টি টেররিজম ইউনিট তার বিরুদ্ধে গোয়েন্দা তথ্য সংগ্রহ করে দীর্ঘদিন যাবৎ গ্রেফতারের প্রচেষ্টা চালাচ্ছিল। গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিট তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করেছে ।

তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

মন্তব্য ( ০)





  • company_logo