• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

ঠাকুরগাঁওয়ে ধর্ষন মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ০৭ আগস্ট, ২০২২ ২৩:২৪:৪৭

ছবিঃ সংগৃহীত

আব্দুল আউয়াল,ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ে ধর্ষন মামলায় মো: হাসমত আলী (৩৬) নামে এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদন্ড অতিরিক্ত ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বর্ধিত হাজতবাসের আদেশ প্রদান করা হয়। গতকাল রোববার ঠাকুরগাঁও বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: গোলাম ফারুক এ আদেশ প্রদান করেন।

মামলা সূত্রে জানা যায়, পৌর শহরের কলেজপাড়া মহল্লার প্রতিবেশী ওই কিশোরীকে প্রথমে প্রেমের প্রস্তাব দেন হাসমত আলী। পরে এক সময় প্রেমের সম্পর্কে জড়িয়ে ঘটনার দিন ভুল বুঝিয়ে নিজের বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষন করে এ ঘটনা কাউকে না জানাতে হুমকী দেন। পরে ওই কিশোরী অন্ত:সত্বা হয়ে পরলে বিষয়টি জানাজানি হয়। পারিবারিক ও স্থানীয়ভাবে আপোষ মিমাংসার কথা বলে আরও কিছুদিন অতিবাহিত হলেও হাসমত আলী ওই কিশোরীকে বিয়ে করতে অস্বীকৃতি জানিয়ে ধর্ষনের কথা স্বীকার না করলে ২০১০ সালের ২০ জুন ওই কিশোরীর মা বাদী হয়ে প্রথমে সদর থানায় মামলা করতে যান। সেখানে অজ্ঞাত কারনে মামলা নথিভুক্ত না হলে তিনি ঠাকুরগাঁও বিজ্ঞ নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে এ মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি পুনরায় সদর থানা পুলিশকে নথিভুক্ত করে তদন্তভার অর্পন করে।

পুলিশ এ মামলায় ৩ জন আসামী থাকলেও প্রধান অভিযুক্ত হাসমত আলীকে দোষী সাব্যস্ত করে অপর ২ জনকে এ ঘটনায় জড়িত ছিল না মর্মে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। মামলায় রাষ্ট্রপক্ষের কৌশুলী ছিলেন বিজ্ঞ বিশেষ পি.পি আবু তৈয়ব মো: নজমুল হুদা। হাসমত আলী পৌর শহরের কলেজপাড়া মহল্লার হায়দার আলীর ছেলে।

মন্তব্য ( ০)





  • company_logo