• সমগ্র বাংলা

দিনাজপুরে গ্যাস চালিত কোচের ভাড়া বৃদ্ধি, আগের ভাড়ায় আভ্যন্তরিন রুটে যাত্রী পরিবহন 

  • সমগ্র বাংলা
  • ০৬ আগস্ট, ২০২২ ১৩:৫৮:২৬

ফাইল ছবি

সালাউদ্দিন আহমেদ, দিনাজপুরঃ সব ধরনের জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সাথে দিনাজপুরে বাড়ানো হয়েছে ঢাকাসহ দুর পাল্লার সিএনজি চালিত কোচের ভাড়া। তবে আগের ়ভাড়ায় চলাচল করছে আভ্যন্তরিন রুটে বাসে যাত্রী পরিবহন।

জ্বালানি তেলের মূল বৃদ্ধির সিদ্ধান্তে গেল রাতে ১২ টার আগে পেট্রোল পাম্পে তেলের জন্য ভীড় জমান বাইক ( মোটর সাইকেল)  চালকরা। নবাবগঞ্জ উপজেলা এবং চিরিরবন্দরের রানীরবন্দরে আগের দামে পেট্রোল অকটেন দিতে অস্বীকার করায় সড়ক অবরোধ করে রাখেন বাইক চালকরা। পরিস্থিতি বেগতিক দেখে অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই পুরানো দরে জ্বালানি বিক্রি করায় অবরোধ তুলে তেল নিয়ে ঘরে ফিরেন তারা।

এদিকে ঢাকাসহ দুর পাল্লার কোচে (বাসের) ভাড়া আদায় করা হচ্ছে কোচ কাউন্টারে। সিএনজি গ্যাস চালিত সাধারন কোচের ভাড়া ৭৯০ টাকার স্হলে ৯০০ শত করে এবং এসি কোচে ১৩০০ টাকার স্হলে আজ থেকে আদায় করা হচ্ছে ১৫০০ টাকা করে।  তবে তরল গ্যাসে চালিত কোচের ভাড়া বাড়ানোর কারন জানাতে পারেননি তারা।

অন্যদিকে আগের ভাড়ায় যাত্রী পরিবহন করা হচ্ছে আন্তঃজেলা পঞ্চগড় রংপুর এবং বগুড়াসহ আভ্যন্তিরন সব রুটে।

সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারন সম্পাদক শাহেদ চৌধিরী পিম জানিয়েছেন,  বিআরটিএ ( বাংলাদেশ রোর্ড ট্রান্সপোর্ট অ্যাথরিটি) মতমত এবং জেলা ট্রান্সপোর্ট কমিটির জেলা প্রশাসনের সভার সিদ্ধান্তের আগে ভাড়া বাড়াবেননা তারা। আগের ভাড়ায় যাত্রী পরিবহন অব্যাহত রেখেছেন বাস মালিকরা।  পাশাপাশি ভাড়া বাড়ানো হয়নি বিআরটিসির বাসেও।

মন্তব্য ( ০)





  • company_logo