• সমগ্র বাংলা

রাতারাতি জ্বালানী তেলের দাম বৃদ্ধির কারনে ক্ষুদ্ধ দেশের মানুষ

  • সমগ্র বাংলা
  • ০৬ আগস্ট, ২০২২ ১৩:২৫:৩৬

ছবিঃ সিএনআই

মামুন মোল্লা,চুয়াডাঙ্গা: দেশের বাজারে বেড়েছে সব ধরনের জ্বালানি তেলের দাম। খুচরা বাজারে প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫, পেট্রোল ১৩০ টাকা দাম নির্ধারিত করেছে বাংলাদেশ প্রেট্রোলিয়াম করর্পোরেশন (বিপিসি)। শুক্রবার (৫ আগস্ট) বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের অধিশাখা- ১ এর বিশেষ একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

শুক্রবার রাত ১২ টা থেকে কার্যকর হয়েছে এই প্রজ্ঞাপন জারি। আর এর প্রভাব পড়েছে সাধারন খেটে খাওয়া  মানুষের ওপর। জ্বালানী তেলের হঠাৎ ৫০ শতাংশ মুল্য বৃদ্ধিতে চুয়াডাঙ্গার ফিলিং স্টেশন গুলোতে রাত ১০ টার দিকে ফিলিং স্টেশন গুলোতে ভীড় জমে যায়। বিভিন্ন যানবহন সহ দরিদ্র কৃষকদের অনেকেই তেল না পেয়ে ফিরে যায়। প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫, পেট্রোল ১৩০ টাকা হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।

রাত ১২ টার আগে জেলার  অধিকাংশ ফিলিং স্টেশন বন্ধ করে দেয় জ্বালানী তেল বিক্রি। রাতেই বন্ধ হওয়া  কয়েকটি ফিলিং স্টেশনে প্রশাসনের হস্তক্ষেপে চালু করা হয় তেল বিক্রি।

পরবর্তীতে ক্রেতাদের উপচে পড়া ভীড় নিয়ে লাইন দিয়ে জ্বালানী তেল সংগ্রহ করতে দেখা গেছে ফিলিং স্টেশন গুলোতে। কয়েকটি ফিলিং স্টেশনে ক্রেতাদের ভীড় জমলে চাপের মুখে বাধ্য হয়ে জন প্রতি ৪ লিটার করে জ্বালানী তেল বিক্রি করে কর্তৃপক্ষ। তবে বেশীরভাগ মানুষ জ্বালানী তেলের হঠাৎ মুল্য বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করেছেন।

মন্তব্য ( ০)





  • company_logo