• আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে গোলাগুলিতে হতাহত ৬

  • আন্তর্জাতিক
  • ০২ আগস্ট, ২০২২ ১২:৫১:১৭

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। স্থানীয় সময় সোমবার (১ আগস্ট) রাতে ওয়াশিংটন ডিসির উত্তর-পূর্ব অংশে গোলাগুলি ও হতাহতের এই ঘটনা ঘটে।

গোলাগুলির এই ঘটনাস্থলটি যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিল থেকে খুব দূরে নয়। কর্তৃপক্ষের বরাত দিয়ে মঙ্গলবার (২ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৮টার দিকে ওয়াশিংটন ডিসির আজিজ বেটস অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের বাইরে এফ স্ট্রিট এনই’র ১৫০০ ব্লকে গোলাগুলি শুরু হয় বলে জানিয়েছেন পুলিশ প্রধান রবার্ট জে. কন্টি তৃতীয়।

সোমবার রাতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, গোলাগুলির ঘটনায় আহত পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক অবস্থা জানা যায়নি।

কন্টি আরও বলেন, গোলাগুলির কারণ এখনও জানা যায়নি এবং পুলিশ এখনও জানে না যে, গোলাগুলিতে জড়িত অপরাধীরা একে অপরকে আগে থেকেই চিনত কি না। তিনি বলেন, গুলি চালানোর সময় ওই এলাকায় একটি বড় দল ছিল বলে মনে করা হচ্ছে। তদন্ত চলছে।

কন্টি বলেছেন, ‘আমি এই বিষয়টিতে ক্ষুব্ধ যে বাসিন্দাদের আজ রাতে গোলাগুলির মধ্যে পড়তে হয়েছে। বাসিন্দাদের এটি প্রাপ্য ছিল না। তারা যে এলাকায় বাস করে সেখানে গোলাগুলি হবে, এটা মানা যায় না।’

তিনি আরও বলেন, ‘আমাদের সম্প্রদায়গুলোতে সহিংসতার জোয়ার রোধ করার জন্য অর্থ বিনিয়োগ করা হয়েছে। তবুও মনে হচ্ছে আমাদের সম্প্রদায়ে এমন মানুষ আছে যারা তাদের মানবতাবোধ হারিয়ে ফেলেছে।’

ওয়াশিংটন পোস্ট বলছে, গোলাগুলি হওয়া কিংম্যান পার্ক এলাকাটি যুক্তরাষ্ট্রের কংগ্রেস ক্যাপিটল হিলের উত্তর-পূর্ব প্রান্তের কাছে অবস্থিত। সেখানকার স্থানীয় এক বাসিন্দা বলেন, তিনি কমপক্ষে ১৫টি গুলির শব্দ শুনেছেন।

গোলাগুলির ঘটনাস্থলের কাছেই বসবাস করেন অ্যাডভাইজরি নেবারহুড কমিশনার লরা জেনটাইল। তিনি বলছেন, ‘এটি ভয়ঙ্কর। এটি আমার দেখা সবচেয়ে খারাপ ঘটনা। মানুষ খুবই অনিরাপদ বোধ করছে।’

মন্তব্য ( ০)





  • company_logo