• অপরাধ ও দুর্নীতি

শশার বস্তায় ৩ কোটি ৩৫ লাখ টাকা মূল্যের আফিম, গ্রেফতার ১

  • অপরাধ ও দুর্নীতি
  • ০১ আগস্ট, ২০২২ ১৯:৩২:২৮

ছবিঃ সিএনআই

মোঃ তারেক, চট্টগ্রাম: চট্টগ্রাম যেন টেকনাফের রূপ ধারণ করেছে! দেশের সর্ব দক্ষিন অঞ্চল টেকনাফ দিয়ে মিয়ানমার থেকে আশা মাদকের জন্য টেকনাফকে এক সসময় মাদকের রাজ্য বলে আখ্যায়িত করলেও সেই রাজ্যের গেইট যেন বন্দরনগরী চট্টগ্রাম। ক্যালেন্ডারের ৩০ দিনেই যেন প্রশাসনের ব্রিফিংয়ে থাকে মাদকের হেডলাইন। তবে পার্বত্য চট্টগ্রামের বান্দরবান, রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি এলাকা থেকে আশার সময়ও বড় বড় মাদকের চালান উদ্ধার প্রায়ই।  এবার চট্টগ্রামে ৩ কোটি ৩৫ লাখ টাকার আফিম সহ ১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-৭ চট্টগ্রাম।

র‍্যাব-৭ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য আফিম ও চোলাই মদসহ বান্দরবান হতে চট্টগ্রামগামী একটি যাত্রীবাহী বাসযোগে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে গতকাল ৩১ জুলাই ১২ঃ৪৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় পাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এ সময় একটি যাত্রীবাহী গাড়ী তল্লাশী করে আসামী কাকন মল্লিক(৩৬), পিতা-মন্টু মল্লিক, সাং- পূর্ব পুইছড়ি, থানা-বাঁশখালী, জেলা-চট্টগ্রামকে আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর হেফাজতে থাকা একটি সাদা রংয়ের পলিথিনের ভিতর হতে তার নিজ হাতে বের করে দেয়া মতে ৩.৫ লিটার চোলাই মদ এবং একটি প্লাস্টিকের বাজারের ব্যাগের মধ্যে লাল স্কচটেপ দ্বারা মোড়ানো আঠালো ও খয়েরি রংয়ের ৩ কেজি ৩৫০ গ্রাম আফিম উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ বান্দরবান জেলার থানচি এলাকা হতে পাইকারি বাজার দরে আফিম ও অন্যান্য মাদক দ্রব্য ক্রয় করে পরবর্তীতে তা খুচরা বাজার দরে দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের নিকট বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ কোটি ৩৫ লক্ষ টাকা।

র‍্যাব জানায়, গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo