• প্রশাসন

দুর্নীতি প্রতিরোধে সকলকেই নিজ অবস্থানে সচেতন হতে হবে- দুদক পরিচালক

  • প্রশাসন
  • ২৯ জুলাই, ২০২২ ২৩:৩৫:০৭

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি: দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের পরিচালক বেনজীর আহমেদ বলেছেন, দুর্নীতি প্রতিরোধে সময় এসেছে প্রতিরোধ গড়ে তোলার সেই লক্ষ্যে প্রথমে সকলকে নিজ নিজ অবস্থানে সচেতন হতে হবে।

তিনি বলেন, দুর্নীতি কে রুখে না দিলে দেশের অগ্রযাত্রা ব্যহত হচ্ছে এবং হবে। দুদক দেশব্যাপী সরাসরি দুর্নীতি দমনে কাজ করে যাচ্ছে আর ভবিষ্যৎ প্রজন্মকে দুর্নীতির কড়াল গ্রাস থেকে সুরক্ষিত রাখতে প্রতিরোধমূলক কার্যক্রম করে যাচ্ছে দুর্নীতি প্রতিরোধ কমিটি। যদিও করোনা মহামারিতে কার্যক্রম কিছুটা সীমিত করা হয়েছিল কিন্তু তৃণমূল পর্যায়ে আবারো পুরোদমে দুর্নীতি প্রতিরোধে কার্যক্রম শুরু হয়েছে। ইতিমধ্যেই বিভাগ ও জেলা পর্যায়ে শুরু হয়েছে দুর্নীতি বিরোধী গণশুনানী। দুদকের এই পরিচালক বলেন, দুর্নীতি করলে আজ হোক বা কাল আইনের আওতায় অবশ্যই আনা হবে দুর্নীতিগ্রস্থ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে তাই সময় থাকতেই সকলকে সাবধান হওয়ার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যার পর দুর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়ে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন। দুদক বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: মনিরুজ্জামানের সার্বিক ব্যবস্থাপনায় মতবিনিময় সভায় দুপ্রকের পক্ষে বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি অধ্যাপক মো: মোজাম্মেল হক, সহ-সভাপতি এ্যাড. বিনয় কুমার দাষ (বিশু), সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জী, জেলা কমিটির কার্যনির্বাহী সদস্য যথাক্রমে ডা: শাহনেওয়াজ হোসেন জর্জ, ড: আখতারুজ্জামান মিন্টু, অধ্যক্ষ আল মামুন সরদার, রহিমা খাতুন, তাহমিনা পারভীন শ্যামলী এবং সাংবাদিক সঞ্জু রায়।

এসময় সভায় উপস্থিত ছিলেন দুদক বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক যথাক্রমে মো: কামরুজ্জামান, নূর আলম এবং আতিকুর রহমান, উপ-সহকারী পরিচালক মো: রোকনুজ্জামান সরকার প্রমুখ।

সভায় বিগত সময়ে বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির কার্যক্রম দেখে ও শুনে সন্তুষ্টি প্রকাশ করেন দুদক পরিচালক বেনজীর আহমেদ। তিনি পুনরায় নতুন উদ্দ্যোমে শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী মানসিকতা গঠনে বগুড়ায় প্রতিরোধমূলক কার্যক্রম বেগবান করার কথা বলেন এবং দুদক পরিবারের একটি অংশ হিসেবে সমাজে দুর্নীতি বিরোধী একটি বলয় তৈরিতে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি সকলের প্রতি শুভ কামনা জানান।   

মন্তব্য ( ০)





  • company_logo