• লাইফস্টাইল

সম্পর্ক ভালো রাখতে প্রেমিককে যে কথা না বলাই ভালো

  • লাইফস্টাইল
  • ১৭ জুলাই, ২০২২ ১১:০২:১৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ প্রিয়জনের সঙ্গে সব কথা ভাগাভাগি করে নিতেই পারেন। তবে কোন বিষয় কীভাবে সঙ্গীর সামনে উপস্থাপন করছেন সেটিই হলো মূল বিষয়। আপনি সঙ্গীর কাছে যতই মনখোলা হন না কেন, সম্পর্ক ভালো রাখতে প্রেমিককে এমন অনেক কথা আছে যা না বলাই ভালো। তেমনই ৫টি বিষয় সম্পর্কে জেনে নিন।

>> কখনো প্রেমিককে তার পরিবার নিয়ে খারাপ মন্তব্য করবেন না। এতে আপনার প্রতি তার খারাপ ধারণা হতে পারে। তবে আপনার সঙ্গে যদি প্রেমিকের পরিবারের কোনো সদস্য় খারাপ ব্যবহার করেন, সে কথা অবশ্যই সঙ্গীকে জানান।

>> ঝগড়া বা কথা কাটাকাটির সময় একে অপরকে আঘাত করার জন্য় অনেক ছোট বড় কথা বলে ফেলেন কেউ কেউ। তবে কখনো প্রাক্তনের সঙ্গে প্রেমিকের তুলনা করবেন না কিংবা প্রেমিকের প্রাক্তনকে টেনেও কোনো মন্তব্য করবেন না ভুলেও। এতে আপনার প্রতি সঙ্গীর ক্ষোভ বাড়বে মনে খারাপ ধারণা তৈরি হবে। সম্পর্ক আরও খারাপ হয়ে যেতে পারে।

>> সারাদিনের স্ট্রেস, মানসিক চাপ, কাজের চাপ যৌনতার উপরেও প্রভাব ফেলে। তাই কখনো সঙ্গীকে যৌনতার বিষয়েও খারাপ কথা বলবেন না। এতে তিনি মনক্ষুণ্ণ হতে পারেন।

>> সঙ্গীর রোজগার নিয়েও কখনো কটূ কথা শোনাবেন না। সঙ্গীর উপার্জনের কথা জেনেই তার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন নিশ্চয়ই আপনি! তাই সঙ্গী আর্থিক টানাপোড়েনের মধ্য়ে দিয়ে গেলে তার পাশে থাকুন।

>> আপনাদের সম্পর্ককে অন্যরা কী চোখে দেখেন বা পরিবার ও বন্ধুরা আপনাদের নিয়ে কী ভাবেন, তা কখনো আপনার সঙ্গী জানাবেন না। সেসব শুনলে তার মন খারাপ হতে পারে। ফলে সম্পর্কে বাড়তে পারে দুরত্ব।

মন্তব্য ( ০)





  • company_logo