• গণমাধ্যম

সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে কুষ্টিয়ায় সাংবাদিকদের কলম বিরতি

  • গণমাধ্যম
  • ০৯ জুলাই, ২০২২ ১৯:৫১:০৯

ছবিঃ সিএনআই

রবিউল আলম,কুষ্টিয়াঃ কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়া মডেল থানার সামনে কলম বিরতি কর্মসূচী পালন করেছে জেলায় কর্মরত সর্বস্তরের সাংবাদিকরা। 

শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া মডেল থানার গেটের সামনে বসে সাংবাদিক রুবেলকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীর বিচারের দাবিতে কুষ্টিয়া প্রেসক্লাব ও কুষ্টিয়া এডিটর ফোরামের পূর্বঘোষিত ৭ দফা কর্মসূচির অংশ হিসেব কলম বিরতি বিক্ষোভ কর্মসূচী পালন করেছে কুষ্টিয়ায় জেলায় কর্মরত সর্বস্থরের সাংবাদিকরা। 

এসময় বক্তারা সাংবাদিক রুবেল হত্যার রহস্য উন্মোচন করে ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাক তাদের আনতিবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। 

কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট এ্যাসোসিয়েশন সভাপতি দৈনিক দেশরূপান্তর ও বাংলভিশনের  জেলা প্রতিনিধি হাসান আলীর সঞ্চালনায় কলম বিরতি ও বিক্ষোভ কর্মসূচীতে বক্তব্য রাখেন, কুষ্টিয়া এডিটর ফোরামের সভাপতি মজিবুল শেখ, কুষ্টিয়া প্রেসক্লাবের সহসভাপতি ও সময়ের কাগজের সম্পাদক নূরুন নবী বাবু, কুষ্টিয়া প্রেসক্লাবের সহসভাপতি সাপ্তাহিক রবি বার্তার সম্পাদক ডা. গোলাম মওলা, কুষ্টিয়ার খবরের সম্পাদক ও প্রকাশক ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি ও কুষ্টিয়া প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু জুবায়েদ রিপন, কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও মাইটিভির কুষ্টিয়া জেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক, চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস। 

এ বিক্ষোভ কর্মসূচীতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ অংশগ্রহণ করেন। 

এর আগে গত বৃহস্পতিবার ( ৭ জুলাই) সাংবাদিক রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়া প্রেসক্লাব ও কুষ্টিয়া এডিটর ফোরামের জরুরী সভায় ৭ দফা কর্মসূচি ঘোষণা করা হয়। সাংবাদিক হাসিবুরের খুনিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কুষ্টিয়ার স্থানীয দৈনিক ও সাপ্তাহিক পত্রিকা বন্ধ ঘোষণা, শুক্রবার (৮ জুলাই) লাশ দাফন শেষে শহরে বিক্ষোভ মিছিল, শনিবার (৯ জুলাই)  কুষ্টিয়া মডেল থানার সামনে কলম বিরতি, মঙ্গলবার (১২ জুলাই) কুষ্টিয মডেল থানার সামনে প্রতিবাদ সমাবেশ, বুধবার (১৩ জুলাই) জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, বুধবার (১৩ জুলাই) জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও, বৃহস্পতিবার (১৪ জুলাই) কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালায় ঘেরাও কর্মসূচী ঘোষণা করে। 

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল গত ৩ জুলাই রবিবার রাত ৯টার দিকে কুষ্টিয়া পৌর এলাকার বাবর আলী গেট সংলগ্ন নিজ পত্রিকা অফিসে অবস্থানকালে মোবাইলে একটি কল পেয়ে তার অফিস থেকে বের হয়ে এন এস রোডের সিঙ্গার মোড়ের দিকে যান। এরপর থেকে তার ব্যবহৃত তিনটি মোবাইল ফোন নম্বরই বন্ধ পাওয়া যাচ্ছিলো। এ ব্যাপারে সাংবাদিক রুবেলের ছোট ভাই মাহাবুব রহমান সোমবার (৩ জুলাই) রাতে কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার জিডি নম্বর- ২০৩। এর পর গত বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে কুষ্টিয়ার কুমারখালী নির্মাণাধীন  কুমারখালী যদুবয়রা সংযোগ সেতুর শহীদ গোলাম কিবরিয়া সেতুর নিচ থেকে কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়ার স্থানীয় পত্রিকা দৈনিক কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক এবং জাতীয় দৈনিক আমাদের নতুন সময়ের কুষ্টিয়া প্রতিনিধি হাসিবুর রহমান রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পাবনা নৌপুলিশ। 

এ ঘটনায় শুক্রবার (৮ জুলাই) নিহত হাসিবুর রহমান রুবেলের চাচা মিজানুর রহমান বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলা নম্বর-১২। 

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল কুষ্টিয়া শহরের হাউজিং এ ব্লকের হাবিবুর রহমানে ছেলে।  রুবেল সাংবাদিকতার পাশাপাশি কুষ্টিয়া মিউনিসিপ্যালিটি মার্কেটে আল মদিনা ভান্ডার নামে ছোট ভাইয়ের সাথে কাঁচামালের আড়ত (পাইকারি) ব্যবসা করতেন।

 

মন্তব্য ( ০)





  • company_logo