• জাতীয়

বিমান বাহিনীর ৪৫ সদস্য পেলেন শুদ্ধাচার পুরস্কার

  • জাতীয়
  • ০৬ জুলাই, ২০২২ ২৩:৩৮:২৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ প্রথমবারের মতো বাংলাদেশ বিমানবাহিনীর ৪৫ সদস্যকে শুদ্ধাচার পুরস্কার ২০২১-২০২২ প্রদান করা হয়েছে। বুধবার (৬ জুলাই) বিমান বাহিনী সদর দপ্তরে পুরস্কার পাওয়া বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা, এমওডিসি (এয়ার) ও বেসামরিক সদস্যদের মাঝে প্রধান অতিথি হিসেবে সনদ প্রদান করেন বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানায়, বিমান বাহিনীতে কর্মরত সকল পর্যায়ের সদস্যদের শুদ্ধচার চর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্যে জাতীয় নীতিমালার আলোকে বিমান বাহিনীতে শুদ্ধাচার পুরস্কার প্রদানের নীতিমালা প্রণয়ন করা হয়। ২০২১-২২অর্থ বছরে বিমান বাহিনীতে ১২ জন কর্মকর্তা, ২৬ জন বিমানসেনা, ৩ জন এমওডিসি ও ৪ জন বেসামরিক ব্যক্তিকে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করা হয়। এর মধ্যে বিমান দর দপ্তর ও বিমান সদর ইউনিটের সকল পদবীর ১৮ জন বাহিনী প্রধানের কাছ থেকে শুদ্ধাচার পুরস্কার সনদপত্র গ্রহণ করেছেন। অন্যরা নিজ নিজ ঘাঁটি/ইউনিট অধিনায়কের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

সনদ প্রদান শেষে বিমান বাহিনী প্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ২০১২ সালে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল’ প্রণয়ন করা হয়। এ লক্ষ্যে সরকার কর্তৃক জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭ প্রণয়ন করা হয়। এরই আলোকে, বিমান বাহিনীর কর্মকর্তা-কর্মচারীদের অধিকতর উৎসাহ প্রদানে শুদ্ধাচার পুরস্কার চালু করা হয়। 

তিনি আরও বলেন, পুরস্কারপ্রাপ্ত সবাই বিমান বাহিনীর উন্নয়ন ও অগ্রযাত্রায় উল্লেখযোগ্য অবদান রেখেছেন। অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানগণ, এয়ার অধিনায়ক বিমান সদর (ইউ), বিমান সদরের পরিচালকগণ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিমানসেনাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo