• খেলাধুলা

সাত মাসে ভারতের সপ্তম অধিনায়ক শিখর ধাওয়ান

  • খেলাধুলা
  • ০৬ জুলাই, ২০২২ ২১:৫৪:২৭

ফাইল ছবি

স্পোর্টস ডেস্কঃ চলতি মাসের শেষ দিকে তিন ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দেশ ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। আসন্ন এই সফরের ওয়ানডে সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটার শিখর ধাওয়ান। তিনি গত সাত মাসে ভারতের সপ্তম অধিনায়ক হিসেবে নিযুক্ত হলেন।

বুধবার (৬ জুলাই) ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে ধাওয়ানকে অধিনায়ক করে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। দলে ধাওয়ানের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

এই সিরিজে রোহিত শর্মা, বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া, মোহাম্মদ শামি এবং কেএল রাহুলের মতো উল্লেখযোগ্য ক্রিকেটাররা অনুপস্থিত থাকবেন। এজন্য গত বছর শ্রীলঙ্কা সফরে ওয়ানডেতে ভারতকে নেতৃত্ব দেওয়া ধাওয়ানের কাঁধে এই দায়িত্ব দিয়েছেন টিম নির্বাচকরা।  

দলে ওপেনিংয়ে ধাওয়ানের সঙ্গী হিসেবে রুতুরাজ গায়কোয়াদকে স্কোয়াডে রাখা হয়েছে। এছাড়া ২০২০ সালে অস্ট্রেলিয়া সফরের পর প্রথমবারের মতো শুভমান গিলকেও ওডিআইতে ফিরিয়ে আনা হয়েছে। দলে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে সঞ্জু স্যামসনকে সুযোগ দেওয়া হয়েছে। এছাড়া ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআইয়ের জন্য অন্তর্ভুক্ত পেসার আরশদীপ সিং তার জায়গা বজায় রেখেছেন।

আগামী ২২ জুলাই ত্রিনিদাদে শুরু হবে ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ যথাক্রমে ২৪ ও ২৭ জুলাই। পরবর্তীতে ত্রিনিদাদ, সেন্ট কিটস এবং যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে সফরকারী ভারত।

ভারতের ওয়ানডে স্কোয়াড: শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, রুতুরাজ গায়কোয়াদ, শুভমান গিল, দীপক হুদা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শার্দুল ঠাকুর, যুবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহম্মদ সিরাজ ও আর্শদীপ সিং।

মন্তব্য ( ০)





  • company_logo