• সমগ্র বাংলা

চাটমোহরে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ

  • সমগ্র বাংলা
  • ০৬ জুলাই, ২০২২ ১৮:৪৮:৪৮

ছবিঃ সিএনআই

তোফাজ্জল হোসেন বাবু, পাবনা: পাবনার চাটমোহর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সিআইজি সমবায় সমিতির মধ্যে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি ও কৃষক দলের মধ্যে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। বুধবার (৬ জুলাই) উপজেলা পরিষদ চত্বরে এসকল যন্ত্রপাতি বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন এমপি। 

ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিসি) এর আওতায় ২০২১-২২ অর্থবছরে এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড-২ (এআইএফ-২) ম্যাচিং গ্রান্ট প্রস্তাবিত উপ-প্রকল্পের আওতায় চাটমোহর উপজেলার ৬টি সিআইজি গ্রুপের মধ্যে ৯টি পাওয়ার টিলার, ৫টি থ্রেসার ও ২টি ফুট পাম্প স্প্রেয়ার মেশিন বিতরণ করা হয়। 

এছাড়া অনাবাদি পতিত জমি ও বতসবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থবছরে উপজেলার ১১টি ইউনিয়নের ১১টি কৃষক দলের মধ্যে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি হিসেবে ১২টি হ্যান্ড ম্প্রেয়ার, ১৮টি প্রুনিং শিয়ার, ৬টি ফুট পাম্প ও ১৮টি বাডিং নাইফ বিতরণ করা হয়। 

এসকল কৃষি যন্ত্র বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুল হামিদ মাস্টার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, উপজেলা কৃষি কর্মকর্তা এ এ মাসুমবিল্লাহ,থানার অফিসার ইনচার্জ মো. জালাল উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুফলভোগি কৃষকেরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo