• খেলাধুলা

পিছিয়েছেন সাকিব, এগিয়ে খালেদ-শান্ত

  • খেলাধুলা
  • ২৯ জুন, ২০২২ ২৩:৪২:২৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ইন্টারন্যাশনাল ফুটবল কাউন্সিল (আইসিসি) কর্তৃক বুধবার (২৯ জুন) প্রকাশিত হয়েছে খেলোয়াড়দের সাপ্তাহিক হালচাল। সপ্তাহের সেরা তারকারা জায়গা করে নিয়েছেন র‍্যাঙ্কিংয়ের শীর্ষে।

সেন্ট লুসিয়ায় বাংলাদেশের সদ্য সমাপ্ত দুই ম্যাচের টেস্ট সিরিজে ব্যর্থতার গল্পই লেখা হয়েছে। ব্যাটারদের ব্যর্থতায় সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। তবে বোলাররা তাদের কাজটা ঠিকঠাক ই করেছিলেন। তার ফলাফলও পেলেন।

আইসিসির বুধবার প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ৯ ধাপ এগিয়ে খালেদ আহমেদ বোলারদের মধ্যে ৮৮তম। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টেই সফল বোলার। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ এক ধাপ এগিয়ে আছেন ৩০তম স্থানে। সাকিব এক ধাপ পিছিয়ে ২৯ নম্বরে। তাইজুল ইসলাম সবার মধ্যে সেরা অবস্থানে আছেন। বোলারদের মধ্যে তার স্থান ২৭।

প্রথম টেস্টের দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি পাওয়া সাকিব অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে দুইয়ে উঠেছিলেন। কিন্তু ব্যাটে-বলে পরের ম্যাচে তিনি ভালো কিছু করতে না পেরে পয়েন্ট হারিয়ে নেমে গেছেন তিনে। শীর্ষে রবীন্দ্র জাদেজা ও দ্বিতীয় স্থানে রবিচন্দ্রন অশ্বিন।

ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত। দুই টেস্টেই ভালো রান পাওয়া সোহান ১৪ ধাপ এগিয়ে ৮৪ নম্বরে। শান্ত ১১ ধাপ এগিয়ে ৮৮ নম্বরে। লিটন দাস এক ধাপ নিচে নেমে ১৩ নম্বরে।

মন্তব্য ( ০)





  • company_logo