• সমগ্র বাংলা

সিলেটের বালাগঞ্জে বন্যা কবলিত মানুষের মাঝে জেলা প্রশাসকের ত্রাণ বিতরণ

  • সমগ্র বাংলা
  • ২৯ জুন, ২০২২ ১৭:০৬:০০

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ সিলেটের বালাগঞ্জ উপজেলার বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও বন্যা দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান। বুধবার (২৮ জুন) দুপুর ১২ টা থেকে তিনি বালাগগঞ্জ উপজেলার পশ্চিম গৌরিপুর ইউনিয়নের সাম্প্রতিক বন্যায় আড়াইশো পরিবারের মাঝে ত্রাণ ও শিশু খাদ্য বিতরণ করেন।

জেলা প্রশাসক প্রথমে বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরিপুর ইউনিয়নের টিএ সেন্টারে ৪৮ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। পরবর্তীতে নৌকা যোগে ক্রমান্বয়ে বাংলাবাজার ইউনিয়নের তেতুলিয়া গ্রামে ৮০ টি পরিবার, তেগুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ টি পরিবার, বাংলাবাজার উচ্চ বিদ্যালয় ১০ টি পরিবার, ৪ নং পশ্চিম গৌড়িপুর ইউনিয়ন পরিষদে ২২ টি পরিবারসহ বিভিন্ন স্থানে বন্যা কবলিতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

এসময় জেলা প্রশাসক মো.মজিবর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সিলেট জেলার বন্যা কবলিত কেউ অভূক্ত থাকবে না। আমাদের পর্যাপ্ত ত্রাণ সহায়তা রয়েছে। বন্যা কবলিতদের নিয়মিত ত্রাণ দেওয়া হচ্ছে। এছাড়া আমরা বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ির তালিকা তৈরি করছি। এ তালিকার উপর ভিত্তি করে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতের ব্যবস্থা করা হবে যেন সবাই খুব দ্রুত নিজেদের স্বাভাবিক জীবনে ফিরতে পারে।

তিনি বলেন, আজ আমরা বালাগঞ্জ এলাকায় বন্যা দূর্গত পানিবন্দি অসহায় ২৫০ পরিবারকে ত্রাণ সামগ্রী ও শিশুখাদ্য বিতরণ করি। এছাড়া এখানে কিছু আশ্রয়কেন্দ্র পরিদর্শন করে বন্যা দূর্গত অসহায় মানুষের খোঁজখবর নেই। আমাদের ত্রাণ বিতরণ অব্যহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন, বালাগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo