• আন্তর্জাতিক

পাকস্থলিতে এবার মিলল ২৩৩টি কয়েন, ব্যাটারি-কাঁচের টুকরো

  • আন্তর্জাতিক
  • ২৮ জুন, ২০২২ ১৭:০৬:০৮

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ এক ব্যক্তির পাকস্থলিতে শত শত কয়েন, লোহার পেরেক, ব্যাটারি এবং কাঁচের টুকরো খুঁজে পাওয়ার পর কার্যত বিস্মিত হয়ে গেছেন তুরস্কের একদল চিকিৎসক। অস্ত্রোপচারের মাধ্যমে ওই ব্যক্তির পাকস্থলি থেকে এসব বস্তু অপসারণ করা হয়েছে এবং আশার খবর হল— তিনি সুস্থ আছেন।

সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম গালফ টুডের প্রতিবেদন অনুযায়ী, তলপেট ব্যথা করছে বলে জানানোর পর ৩৫ বছর বয়সী ওই ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানে চিকিৎসকরা তার এন্ডোস্কপি এবং এক্স-রে করে দেখতে পান তার পেটে শতাধিক কয়েন, লোহার পেরেক, ব্যাটারি এবং কাঁচের টুকরো রয়েছে।

অস্ত্রোপচারের মাধ্যমে তার পেট থেকে এসব অপসারণ করা হয়। পরে হিসেবে করে দেখা যায়, ওই ব্যক্তির পেটে ২৩৩টি কয়েন ছিল। অস্ত্রোপচার করা চিকিৎসক ডা. বেনিসি বলেছেন, অস্ত্রোপচারের সময় আমরা দেখেছি, এক থেকে দুটি পেরেক পাকস্থলি ফুটো করেছে। আমরা তার বৃহৎ অন্ত্রে দুটি ধাতব টুকরো এবং বিভিন্ন আকারের দুটি পাথর দেখতে পেয়েছি।

তিনি আরও বলেন, চিকিৎসকরা ব্যাটারি, চুম্বক, পেরেক, কয়েন, কাঁচের টুকরো এবং স্ক্রু খুঁজে পেয়েছেন। আমরা তার পেট পুরোপুরি পরিষ্কার করেছি। চিকিৎসকরা বলেছেন, তারা সাধারণত প্রাপ্তবয়স্কদের মধ্যে যেমন দেখেন, এটি তেমন পরিস্থিতি ছিল না। বিদেশি বস্তু অনিচ্ছাকৃত গিলে ফেলার ঘটনা সাধারণত শৈশবে অথবা মানসিক রোগী, কারাবন্দি অথবা বয়স্কদের ক্ষেত্রে ঘটে।

তবে কখন এই অস্ত্রোপচার করা হয়েছে তা পরিষ্কার নয়। এছাড়া এসব বস্তু কীভাবে ওই ব্যক্তির পাকস্থলিতে পৌঁছেছিল তাও প্রতিবেদনে প্রকাশ করা হয়নি।

মন্তব্য ( ০)





  • company_logo