• সমগ্র বাংলা
  • লিড নিউজ

শিক্ষার্থীদের জমানো টাকায় বন্যা দুর্গতদের পাশে নড়াইলের স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৭ জুন, ২০২২ ২২:৪১:৩১

ছবিঃ সিএনআই

সোহেল রানা,নড়াইলঃ সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে নড়াইলের স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন'। এ লক্ষে ত্রাণ সামগ্রী প্রস্তুত করে মাঝারি মানের ট্রাকে করে নড়াইল থেকে সিলেট ও সুনামগঞ্জে গেছেন সংগঠনের সদস্যরা। আজ সোমবার (২৭ জুন) সকাল থেকে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ত্রাণ বিতরণ কার্যক্রম শুরম্ন করেছেন। 

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে-চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল, রসুন, চিড়া, মুড়ি এবং একটি করে স্যানিটারি ন্যাপকিনসহ পানি বিশুদ্ধকরণ ওষুধ ও স্যালাইন। ২২০ পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়া ১৫০ শিশুর জন্য নতুন পোশাক রয়েছে। এদিকে, বানভাসি ৫০০ লোকের মাঝে একবেলা রান্না করা খাবার দিচ্ছেন তারা।

স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মির্জা গালিব সতেজ জানান, ২০১৭ সালে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে অসহায়, ছিন্নমূল ও ভাসমান বেদে সম্প্রদায়ের জীবনযাত্রার মান উন্নয়নের কাজ করে যাচ্ছেন তারা। এরই ধারাবাহিকতায় এবার বানভাসি সিলেট ও সুনামগঞ্জবাসীর পাশে দাঁড়ানোর চেষ্টা তাদের। পড়ালেখার খরচ থেকে টাকা জমিয়ে সংগঠনের সদস্যরা বন্যাদুর্গতদের জন্য সহযোগিতার হাত বাড়িয়েছেন। এছাড়া তাদের আত্মীয়-স্বজন, প্রবাসী ছাড়াও নড়াইলের খুচরা ব্যবসায়ী ও পথচারীরা তাদের এ কাজে সহযোগিতা করেছেন। সবমিলে দুই লাখ টাকার ত্রাণ বিতরণ করবেন। পরবর্তীতে আরো ত্রাণ দেয়ার ইচ্ছা আছে তাদের। 

এদিকে, ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে শিক্ষা ও জীবনযাত্রা মানউন্নয়ন নিয়ে কাজের স্বীকৃতিস্বরূপ 'জয় বাংলা ইয়ুথ পুরস্কার-২০২১' জয়লাভ করেছে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনটি। 

মন্তব্য ( ০)





  • company_logo