• শিক্ষা

লালমনিরহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু

  • শিক্ষা
  • ২৬ জুন, ২০২২ ২৩:৫৫:০০

ছবিঃ সংগৃহীত

মোস্তাফিজুর রহমান, লালমনিরহাটঃ বাংলাদেশের একমাত্র অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যাল (বিএসএমআরএএইউ) লালমনিরহাটে একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে। আজ ২৬ জুন দুপুরে লালমনিরহাট বিমানবাহিনী এলাকায় অস্থায়ী ক্যাম্পাসে একাডেমিক কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ নজরুল ইসলাম।

চলতি শিক্ষাবর্ষে প্রায় ৭ হাজার শিক্ষার্থীর মেধা যাচাইয়ের মাধ্যমে ১শত ৫০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় ২০২০ সালের ১৭ জানুয়ারি লালমনিরহাট বিমানঘাঁটি এলাকায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের একাডেমিক ভবনের প্রস্তর স্থাপন করেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাদ।

অ্যাভিয়েশন বিশ্ববিদ্যালয়ে ভিসি এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ নজরুল ইসলাম জানান, স্থায়ী ক্যাম্পাসের জন্য ৬শত ২০ একর জমি অধিগ্রহণের কাজ চলমান রয়েছে। এই বিশ্ববিদ্যালয়টি আন্তর্জাতিক মানদণ্ডে পরিচালিত হবে।লালমনিরহাট একদিন অ্যাভিয়েশন সিটিতে পরিণত হবে। বিভিন্ন দেশ থেকে শিক্ষার্থীরা এখানে পড়তে আসবেন।

তিনি আরও বলেন, এই বিশ্ববিদ্যালয়ের কারনে এ জেলার অর্থনৈতিক অবস্থার উন্নতি সাধিত হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়টি (বিএসএমআরএএইউ) দেশের প্রথম বিশেষায়িত বিশ্ববিদ্যালয় যা দেশের শিক্ষার্থীদের জন্য বিশ্বমানের শিক্ষালাভের সুযোগ করে দিয়েছে। 

 

মন্তব্য ( ০)





  • company_logo