• আন্তর্জাতিক

ইউক্রেনের সামরিক স্থাপনায় রাশিয়ার লাগাতার হামলা

  • আন্তর্জাতিক
  • ২৫ জুন, ২০২২ ১৭:৪৭:১০

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ চার মাস পেরিয়ে গেলেও সমঝোতা হয়নি ইউক্রেন-রাশিয়ার। সামরিক অভিযানে প্রতি সপ্তাহেই একের পর এক এলাকার দখল নিচ্ছে রুশ সেনারা, কোণঠাসা হয়ে পড়ছে ইউক্রেনীয়রা।

এদিকে শনিবার থেকে পশ্চিম ও উত্তর ইউক্রেনের সামরিক স্থাপনা লক্ষ্য করে রাশিয়া ব্যাপক হামলা চালাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। বৃষ্টির মত রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হানছে ইউক্রেনীয় সেনাদের অবস্থানে।

আল-জাজিরা জানায়, পশ্চিম ইউক্রেনের লভিভ অঞ্চলের ইয়াভোরিভ ঘাঁটিতে কৃষ্ণ সাগর থেকে ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। গভর্নর ম্যাকসিম কোজিটস্কি অনলাইনে এক ভিডিওতে বার্তায় এই তথ্য জানান।

অন্যদিকে উত্তরে জাইটোমির অঞ্চলের গভর্নর ভিটালি বুনেচকো বলেছেন, সেখানকার একটি সামরিক লক্ষ্যবস্তুতে রুশ হামলায় অন্তত একজন সেনা নিহত হয়েছে। জাইটোমির শহরের খুব কাছে একটি সামরিক অবকাঠামোতে প্রায় ৩০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। এর মধ্যে প্রায় ১০টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে ইউক্রেন।

এছাড়া চেরনিহিভ অঞ্চলের গভর্নর ব্যাচেস্লাভ চাউস জানান, ডেসনা শহর ইউক্রেনের পদাতিক বাহিনীর প্রশিক্ষণ কেন্দ্রেও বিস্ফোরণ থেকে আগুন লেগেছে। তবে সেখানে ক্ষেপণাস্ত্র আঘাত করেছে কি না তা উল্লেখ করেননি তিনি। এতে অবকাঠামোর ক্ষতি হয়েছে বলে জানা গেছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানান চাউস।

মন্তব্য ( ০)





  • company_logo