• জাতীয়

বাসায় ফিরলেন খালেদা জিয়া

  • জাতীয়
  • ২৪ জুন, ২০২২ ২৩:৪৪:২২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা শেষে ১৪ দিন পর বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া

শুক্রবার (২৪ জুন) বিকালে হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছেন খালেদা জিয়া।

মেডিকেল বোর্ড প্রধান অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদার বলেন,‘বর্তমানে খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না। তবে হাসপাতালে করোনা সংক্রমণ ঝুঁকি থাকায় বাসায় নিতে হচ্ছে। প্রয়োজনে আবারও হাসপাতালে আনা হতে পারে।’

এর আগে, বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন বলেন, “দেশে করোনার প্রকোপ আবার বৃদ্ধি পাওয়ায় ম্যাডামকে (খালেদা জিয়া) বাসায় নিয়ে চিকিৎসার করার বিষয়টি এভারকেয়ারের মেডিকেল বোর্ড বিবেচনা করছে। আশা করা যাচ্ছে, শুক্রবার বিকালের পর ম্যাডাম বাসায় ফেরার ছাড়পত্র পাবেন।”

জাহিদ হোসেন জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে এভার কেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন খালেদা জিয়া। ভর্তির পর তার এনজিওগ্রাম করা হলে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। তাৎক্ষণিকভাবে চিকিৎসকরা তার হার্টের ৯৯ শতাংশ ব্লকে রিঙ পরান। বাকি দুটো ব্লকে ওষুধ দিয়ে চিকিৎসা চালানো হয়।

বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে কেবিনে চিকিৎসাধীন খালেদা।  হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান শাহবুদ্দিন তালুকদারে নেতৃত্বে ১৮ জন অভিজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চলছে তার চিকিৎসা।

এবার নিয়ে চতুর্থবার অসুস্থ হয়ে একই হাসপাতালে চিকিৎসা নেন খালেদা জিয়া। তিনি দীর্ঘদিন থেকে ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, অ্যাজমা, আর্থাইটিসসহ নানাবিধ রোগে আক্রান্ত।

মন্তব্য ( ০)





  • company_logo