• খেলাধুলা

পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইয়াসির শাহ

  • খেলাধুলা
  • ২৩ জুন, ২০২২ ০০:০০:৪৫

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ আগামী মাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল। এই সিরিজিকে সামনে রেখে ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত এই দলে জায়গা পেয়েছেন ৩৬ বছর বয়সী তারকা লেগস্পিনার ইয়াসির শাহ।  

ইয়াসির শাহ গতবছর পাকিস্তানের জাতীয় টি-টোয়েন্টি কাপে বুড়ো আঙুলের চোটে পড়েন। যার কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন এই লেগি। কিন্তু শাহ নিজেকে আবারও ফিট এবং টেস্ট ক্রিকেটের জন্য উপলব্ধ হিসেবে তৈরি করার কারণে সুযোগ পেয়েছেন।

গতবছর আগস্টে সবশেষ টেস্ট ম্যাচের একাদশে ছিলেন ইয়াসির। কিন্তু ২০১৫ সালে শ্রীলঙ্কার মাটিতে পাকিস্তানের সিরিজ জয়ে ১৯.৩৩ গড়ে ২৪ উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

এদিকে ইনজুরির কারণে অস্ট্রেলিয়া সিরিজ মিস করা স্পিন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ এবং অভিষেকের অপেক্ষায় থাকা সালমান আলী আগাকেও ডাকা হয়েছে দলে।

স্কোয়াড ঘোষণা করে পিসিবির প্রধান নির্বাচক মুহাম্মদ ওয়াসিম বলেছেন, "আমরা শ্রীলঙ্কার কন্ডিশন বিবেচনা করে এই স্কোয়াড বেছে নিয়েছি এবং দলটিকে সম্ভাব্য সেরা সম্পদ দিয়ে সজ্জিত করেছি।"

তিনি আরও বলেন, "এই দুটি ম্যাচ আমাদের দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে আমরা পয়েন্ট ঝুঁকিতে রয়েছি। ফলে আমি আমাদের ছেলেদের সর্বোত্তম কামনা করি এবং আমি নিশ্চিত তারা আমাদের গর্বিত করবে।"

লঙ্কান সিরিজকে সামনে রেখে আগামী ২৫ জুন ইসলামাবাদে একত্রিত হবে বাবর আজমের দল। সেখানে পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে সাত দিনের প্রস্তুতি ক্যাম্প করবে তারা। এরপর ৬ জুলাই শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা হবে। সিরিজের প্রথম টেস্ট ১৬ জুলাই গল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটরক্ষক), আবদুল্লাহ শফিক, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নোমান আলী, সালমান আলি আগা, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শাহীন আফ্রিদি, শান মাসুদ এবং ইয়াসির শাহ। 

মন্তব্য ( ০)





  • company_logo