• খেলাধুলা

বাংলাদেশের চাই ৭ উইকেট, ওয়েস্ট ইন্ডিজের ৩৫ রান

  • খেলাধুলা
  • ১৯ জুন, ২০২২ ১১:৩৭:২৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ অ‍্যান্টিগা টেস্টের দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ে একসময় ইনিংস ব্যবধানে পরাজয়ের শঙ্কাও জেগেছিল। তবে সাকিব আল হাসান ও নুরুল হাসানের অর্ধশতকের কল্যাণে বিপর্যয় এড়িয়ে লিডও নেয় বাংলাদেশ।

প্রথম ইনিংসে বাংলাদেশের ১০৩ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ সংগ্রহ করে ২৬৫ রান। অ্যান্টিগার উইকেটে এই রানও নেহাৎ কম নয়।

দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় শুরুটা ভালোই করে। দুজন আশা দেখালেও দলের ৩৩ রানে আউট হন তামিম। তিনি ৩১ বলে ২২ রান করেন। তৃতীয় ব্যাটার হিসেবে নামেন মেহেদী হাসান মিরাজ। তবে ব্যর্থ হন তিনি। মাত্র ২ রানের ব্যবধানে আলজারি জোসেফ তাকে শিকার বানান।

১১২ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। দলের ৬৪ রানে নাজমুল হোসেন শান্ত ১৭ রানে ফেরত যান। ধারাবাহিক ব্যর্থ সাবেক অধিনায়ক মুমিনুল হক মাত্র ৪ রানে বিদায় হন। লিটন দাসেরও বিদায় হলে বেশ ভালো চাপে পড়ে বাংলাদেশ।

আবারও ত্রাণকর্তার ভূমিকায় অবতীর্ণ হন দলের অধিনায়ক সাকিব। তিনি নুরুল হাসানকে সঙ্গে নিয়ে দেখে-শুনে খেলতে থাকেন। দুজনই অর্ধশতকের দেখা পান। সাকিবের ব্যাট থেকে আসে ৯৯ বলে ৬৩ রান। প্রথম ইনিংসেও অর্ধশতক করেছিলেন তিনি। এই নিয়ে টানা তিন ইনিংসে অর্ধশতকের দেখা পেলেন দেশসেরা অলরাউন্ডার।

নুরুল হাসানের ব্যাট থেকে আসে ১৪৭ বলে ৬৪ রান। এই দুই ব্যাটারের বিদায়ের পর বাকি ব্যাটারদের কেউই রানের দেখা পাননি। বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় ২৪৫ রানে। ৮৪ রানের লক্ষ্য ছুড়ে দেয় তারা।

জবাবে উইন্ডিজরা ব্যাট করতে নামলে শুরুতেই আঘাত করেন খালেদ আহমেদ। তার টানা তিন আঘাতে উইন্ডিজ শিবিরে ভীতি ছড়ায়৷ দলের ১ রানেই তিনি ক্রেইগ ব্রেথওয়েটের উইকেট নেন। ৩ রানেই ফিরিয়ে দেন রেমন রেইফারকে৷ দলের ৯ রানে পতন ঘটান এনক্রুমা বোনারের উইকেট।

তৃতীয় দিনের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ৪৯ রান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪২ বলে ২৮ রানে ব‍্যাট করছেন ওপেনার জন ক‍্যাম্পবেল। ৩৬ বলে জার্মেইন ব্ল‍্যাকউডের রান ১৭। চতুর্থ ইনিংসে ৪০ রানের জুটি গড়েছেন এই দুই ব‍্যাটার। চেষ্টা করেও তাদের বিচ্ছিন্ন করতে পারেনি বাংলাদেশের বোলাররা।

জয়ের জন‍্য এখন ওয়েস্ট ইন্ডিজের দরকার ৩৫ রান। অন্যদিকে, বাংলাদেশের দরকার ৭ উইকেট।

মন্তব্য ( ০)





  • company_logo