• খেলাধুলা

ফেসবুকে বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ দেখাচ্ছে বিসিবি

  • খেলাধুলা
  • ১৮ জুন, ২০২২ ২৩:৫১:৩১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের টিভি সম্প্রচার নিয়ে শঙ্কায় পড়েছিল সমর্থকরা। অ্যান্টিগায় প্রথম টেস্ট শুরু হলেও এই সমাধান হয়নি। তবুও একটি স্বস্তির খবর দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখন থেকে বিনামূল্যে এই সিরিজের খেলা দেখাচ্ছে বিসিবি, যা প্রথম টেস্টের তৃতীয় দিন থেকে এই কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (১৮ জুন) বিসিবির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

‍‍`‍‍`বাংলাদেশ ক্রিকেট : দ্য টাইগার্স‍‍`‍‍` নামে বিসিবির অফিসিয়াল যে ফেসবুজ পেজ রয়েছে, সেখানে সরাসরি দেখা যাচ্ছে উইন্ডিজ-বাংলাদেশের মধ্যকার খেলা।

এর আগে ২০১৮ সালের পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যায় বাংলাদেশ দল। সেখানে ২ টেস্টের পর ৩টি করে টি-টোয়েন্টি আর ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা। যা গত ১৬ জুন প্রথম টেস্টের মধ্য দিয়ে গড়িয়েছে মাঠের লড়াই।

প্রত্যেক স্বাগতিক দেশই খেলার সম্প্রচার স্বত্ব তৃতীয় পক্ষের কাছে বিক্রি করে থাকে। সেই মোতাবেকই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছ থেকেই টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম) নামে এক কোম্পানি কিনে নেয়। তবে ব্যবসায়িক দ্বন্দ্বের কারণে দেশের কোনো চ্যানেল খেলা সম্প্রচারে আগ্রহ দেখায়নি।

এদিকে বাংলাদেশে যারা খেলা সম্প্রচার করে, তাদের দাবি, টিএসএম থেকে তাদেরকে বিভিন্ন শর্তের মারপ্যাঁচে আটকে দেওয়া হয়েছে। ব্যবসায়ীক রেষারেষিতে সরাসরি খেলা দেখা নিয়েই শঙ্কা তৈরি হয়েছিল। অবশেষে অ্যান্টিগা টেস্টের দুই দিন পর টিএসএমের সঙ্গে আলোচনার মাধ্যমে বিসিবি নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে ফ্রি-তে খেলা দেখার ব্যবস্থা করেছে।

মন্তব্য ( ০)





  • company_logo