• আন্তর্জাতিক

তেলের জন্য লাইনে দুইদিন, অবশেষে চালকের মৃত্যু

  • আন্তর্জাতিক
  • ১৬ জুন, ২০২২ ২৩:৩৩:৪৬

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ চরম অর্থ সঙ্কটে ধুঁকছে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। এবার সেখানে তেলের জন্য লাইনে দাঁড়িয়ে থেকে তিন চাকার ইঞ্জিনচালিত গাড়ির এক চালকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) দেশের পন্দুরা এলাকায় এক তেলের পাম্পের সামনে তিনি মারা যান।

শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যম সিলন টুডে বলছে, দুইদিন ধরে তেলের জন্য লাইনে দাঁড়িয়ে ছিলেন তিন চাকার ইঞ্জিনচালিত গাড়ির এক চালক। প্রাথমিকভাবে তার নাম পরিচয় জানা যায়নি।

পুলিশ বলছে, ভুক্তভোগীর বয়স ৫৩ বছর। তিনি তিন সন্তানের বাবা। প্রথম দিন এগোদা জুয়ানা ফিলিং স্টেশনে অপেক্ষা করেন তিনি। সেখানে তেল না পেয়ে পরদিন ভিকাদা পেট্রল স্টেশনে যান তিনি। সেখানেও অপেক্ষা করে গাড়ির জন্য তেল পাননি। ভুক্তভোগী হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। পরে তাকে পন্দুরা বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে এই সময়ের মধ্যে তাকে মৃত ঘোষণা করা হয়।

এদিকে তেলের সঙ্কটে পড়ে বিক্ষোভ করছেন তিন চাকার চালকরা। তারা জ্বালানির দাবিতে যান চলাচলে বাধা দেয়। চালকরা জ্বালানি সঙ্কট নিরসনে কর্তৃপক্ষের ব্যর্থতার অভিযোগ তুলেছেন।

তারা জানান, তিন চাকার ট্যাক্সি চালাতে না পারায় এই সঙ্কট তাদের দৈনন্দিন আয়ে প্রভাব ফেলেছে।

দেশটির বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রী কাঞ্চন ভিজসেকরা বলেছেন, কেন্দ্রীয় ব্যাংকের পর্যাপ্ত বৈদেশিক মুদ্রার অভাবে জ্বালানি সরবরাহ অত্যন্ত চ্যালেঞ্জিং হয়ে উঠেছে। ৭০০ মিলিয়ন মার্কিন ডলারের ক্রেডিট লাইন শেষ হয়ে গেছে। ভারত থেকে আরো ৫৫০ মিলিয়ন মার্কিন ডলার নিশ্চিত করার জন্য আলোচনা চলছে।

এছাড়া ভবিষ্যতে নতুন জ্বালানি সরবরাহ নিশ্চিত করতে বিকল্প ব্যবস্থা নিয়ে কাজ করছেন বলে জানান মন্ত্রী।

মন্তব্য ( ০)





  • company_logo