• তথ্য ও প্রযুক্তি
  • লিড নিউজ

জেনে নিন বৃষ্টিতে ভিজলেও নষ্ট হবে না যে ইয়ারফোন

  • তথ্য ও প্রযুক্তি
  • লিড নিউজ
  • ০৯ জুন, ২০২২ ১৭:৩৯:২১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ তারবিহীন ইয়ারফোন এখন জনপ্রিয়তার শীর্ষে। তাই বিশ্বের সব গ্যাজেট নির্মাতা প্রতিষ্ঠানগুলোই আনছে ওয়্যারলেসবিহীন ইয়ারফোন। এবার হুয়াওয়ে নিয়ে এলো তাদের নতুন ইয়ারফোন হুয়াওয়ে ফ্রি বাডস ৫আই। এটি গত বছরে লঞ্চ হওয়া হুয়াওয়ে ফ্রি বাডস ৪আই ইয়ারফোনের উত্তরসূরী।

টাচ কন্ট্রোল সাপোর্টসহ আসা নতুন এই ইয়ারফোনে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার। সংস্থার মতে, এর প্রত্যেকটি ইয়ারবাডে ব্যবহৃত হয়েছে ৫৫ এমএএইচ ব্যাটারি। আবার এর চার্জিং কেসে দেওয়া হয়েছে ৪১০ এমএএইচ ব্যাটারি। এএনসি ফিচার বন্ধ থাকলে এটি ২৮ ঘন্টা এবং এএনসি ফিচার চালু থাকলে এটি সাড়ে ১৮ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। সর্বোপরি, ইয়ারবাডগুলি এক ঘন্টায় চার্জ হয়ে যাবে। কিন্তু এর চার্জিং কেস চার্জ হতে সময় লাগবে ১১০ মিনিট।

নতুন হুয়াওয়ে ফ্রি বাডস ৫আই ইয়ারফোন কানে শক্তভাবে আটকে থাকার জন্য ইয়ার ক্যানেল ক্লোস ফিট ডিজাইনের সঙ্গে এসেছে। হালকা ওজনের এই ইয়ারফোনে রয়েছে সিলিকন ইয়ারবাড। এছাড়া হাই-রেস ওয়্যারলেস সার্টিফাইড ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ১০ এমএম ডায়নামিক ড্রাইভার।

এর ইয়ারবাডগুলোতে থাকছে ৪২ ডেসিবেল পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন। আবার ইয়ারবাডগুলোকে কান থেকে খুলে নিলে এটি স্বয়ংক্রিয়ভাবে মিউজিক বন্ধ হয়ে যাবে, আবার কানে পরে নিলে মিউজিক চালু হয়ে যাবে। এমনকি কল ধরা কিংবা বন্ধ করা অথবা মিউজিক প্লে/পজ করার জন্য এতে টাচ কন্ট্রোল সাপোর্ট করবে।

অন্যদিকে, দ্রুত সংযোগের জন্য এতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.২ ভার্সন। প্রথমে একবার পেয়ার হয়ে গেলে এটি পরবর্তী সময় স্বয়ংক্রিয়ভাবে নিকটবর্তী ডিভাইসের সঙ্গে সংযুক্ত হয়ে যাবে। আবার এর ইয়ারবাডে ট্যাপ করে মিউজিক প্লে /পজ কিংবা মিউজিক ট্র্যাক পরিবর্তন করা সম্ভব। এছাড়া অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন চালু করার জন্য ইয়ারবাড দুটিকে লং ট্যাপ করতে হবে।

পানি থেকে সুরক্ষা দেওয়ার জন্য এটি IPX4 রেটিংসহ এসেছে ইয়ারফোনটি। বর্তমানে চীনা বাজারেই এসেছে হুয়াওয়ে ফ্রি বাডস ৫আই ইয়ারফোনটির। সেখানে এটির দাম ধার্য করা হয়েছে ৪৯৯ ইউয়ান। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭ হাজার টাকা। সেরামিক হোয়াইট, ইন্টারস্টেলার ব্ল্যাক এবং আইল্যান্ড ব্লু এই তিনটি রঙে ইয়ারফোনটি বেছে নিতে পারবেন ক্রেতারা।

মন্তব্য ( ০)





  • company_logo