• তথ্য ও প্রযুক্তি

এবার সেন্ড করা মেসেজও এডিট করা যাবে হোয়াটসঅ্যাপে

  • তথ্য ও প্রযুক্তি
  • ০২ জুন, ২০২২ ১৪:০৭:৫৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ প্রতিদিন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন কয়েক কোটি মানুষ। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। বন্ধুদের সঙ্গে চ্যাট কিংবা অফিসের গুরুত্বপূর্ণ বার্তা আদান-প্রদানের জন্য ব্যবহার করছে এই সাইটটি। অনেক সময়ই কোনো বার্তা লেখার সময় বানান ভুল হয়ে যায়। আবার অনেক সময় একজনের মেসেজ পাঠিয়ে দেন অন্যজনকে।

এমন ভুলের কারণে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। হোয়াটসঅ্যাপে সেন্ডিং মেসেজ দুই পক্ষের কাছ থেকে ডিলিট করার অপশন রয়েছে অনেকদিন থেকেই। তবে এবার সেন্ড করা মেসেজ এডিট করার সুযোগ দিচ্ছে জনপ্রিয় সাইটটি।

নতুন আরও একটি নতুন ফিচার যোগ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। ফিচারটি সম্পর্কে ডবলুবেটাইনফো জানিয়েছে, বর্তমানে হোয়াটসঅ্যাপে কোনো মেসেজ পাঠানো হলে তা এখন আর এডিট করা সম্ভব নয়। কিন্তু নতুন আপডেট অনুযায়ী এবার থেকে যে কোনো পাঠানো মেসেজ এডিট করা সম্ভব। এরই মধ্যে গুগল চ্যাটে এই সুবিধা পাওয়া যায়।

এর আগেও ২০১৭ সালে এই ফিচারটি টেস্ট করেছিল হোয়াটসঅ্যাপ। কিন্তু প্রায় ৫ বছর পেরিয়ে গেলেও ওই ফিচারের কোনো স্টেবল ভার্সন এখনো আসেনি। তবে ডবলুবেটাইনফোর পক্ষ থেকে জানানো হয়েছে, অবশেষে খুব তাড়াতাড়ি এডিট ফিচার

এই ফিচারের মাধ্যমে কোনো মেসেজ পাঠানোর পর সেন্ডার যদি মনে করেন ওই মেসেজ এডিট করতে পারেন। নতুন এই এডিট ফিচারটির আইকন থাকবে মেসেজ বক্সের একদম উপরে। যেখানে ইনফো (Info), কপি অপশন থাকে ঠিক তার পাশেই থাকবে এডিট অপশন। এর জন্য কোনো পাঠানো মেসেজের উপর লং প্রেস করতে হবে। তারপর ওই মেসেজের উপরে দেখা যাবে একাধিক অপশন। তার মধ্যে থেকে এডিট মেসেজ অপশন বেছে নিতে হবে ব্যবহারকারীকে।

বর্তমানে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ভার্সনে বিটা টেস্ট করা হচ্ছে। কয়েকদিনের মধ্যেই ডেস্কটপ এবং আইওএসে এই ফিচারের বিটা ভার্সন ব্যবহার করতে পারবেন ব্যবহারকারী।

মন্তব্য ( ০)





  • company_logo