• শিক্ষা

বশেমুরবিপ্রবিতে রিসার্চ এন্ড হায়ার স্টাডিজ সোসাইটির নেতৃত্বে আকিব-রিফাত

  • শিক্ষা
  • ০২ জুন, ২০২২ ০৬:৩৭:৩০

ছবিঃ সিএনআই

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গবেষণা ও উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের জ্ঞান বৃদ্ধি এবং সার্বিক সহযোগিতার প্রত্যয় নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(বশেমুরবিপ্রবি) যাত্রা শুরু করেছে BSMRSTU Research and Higher Studies Society (BSMRSTURHS) 

মঙ্গলবার (৩১ মে) বিকেল ৪টায় উক্ত সংগঠণের সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক পেইজ থেকে উপদেষ্টামন্ডলী স্বাক্ষরিত কমিটি প্রকাশ করা হয়। এর আগে ২৯ মে তারিখে উপদেষ্টা মন্ডলীর সম্মতিক্রমে একটি কমিটি গঠন করা হয়। 

উক্ত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের প্রয়োগিক রসায়ন ও ক্যামিকেল প্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আকিব আদনান সাফিন'কে সভাপতি এবং পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রিফাত ইসলাম'কে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। 

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভপতি আসিফুর রহমান যুগ্ম সম্পাদক মোঃ ফাহাদুজ্জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ নাজমুল হাসান, হেড অফ রিসার্চ অ্যান্ড কনট্যাক্ট ডেভলাপমেন্ট নাজমুল হাসান, কো-হেড অফ রিসার্চ অ্যান্ড কনট্যাক্ট ডেভলাপমেন্ট রাকিবুল ইসলাম, হেড অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ডিজাইন আহমেদ আবির, কো-হেড অফ ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ডিজাইন ওমর শরীফ, হেড অফ অপারেশন জার্জিস আহমেদ, কো-হেড অফ অপারেশন সাইফ হোসেন, হেড অফ এভেন্ট ম্যানেজমেন্ট আসান উল্লাহ, কো-হেড অফ ইভেন্ট ম্যানেজমেন্ট লামিয়া ইসলাম, হেড অফ প্রমোশন এন্ড মিডিয়া তানভির হাসান অপু, কো-হেড অফ প্রমোশন এন্ড মিডিয়া সোয়াদ খানসহ আরও ৪৩ জনকে কার্যনির্বাহী সদস্য ঘোষণা করা হয়েছে।

ক্লাবের উপদেষ্টা হিসেবে কার্যক্রম পরিচালনার জন্য এবং উক্ত কমিটিকে আগামী এক বছরের জন্য অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. মোঃ শরাফত আলী, অ্যাপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. মোঃ কামরুজ্জামান, পরিসংখ্যান বিভাগের শিক্ষক ড. মোঃ মতিউর রহমান, পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক মোঃ রাজিব হোসেন, গণিত বিভাগের শিক্ষক ড. দীপঙ্কর কুমার, ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের শিক্ষক ড. মোঃ শামছুল আরেফিন।

সংগঠন প্রতিষ্ঠার অভিব্যক্তি জানতে চাইলে সভাপতি আকিব আদনান শাফিন বলেন, "ক্যাম্পাসে এরকম একটি সংগঠন চালু করতে পেরে আমরা সত্যিই আনন্দিত, ক্যাম্পাসের শিক্ষার্থীদের উচ্চশিক্ষা ও গবেষণায় এই সংগঠন যথাযথভাবে ভূমিকা রাখতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করছি।"

সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে সাধারণ সম্পাদক রিফাত ইসলাম বলেন, "আমাদের বিশ্ববিদ্যালয়ে এরকম সংগঠন এই প্রথম। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উচ্চশিক্ষা এবং গবেষণায় আগ্রহ জাগিয়ে তোলার জন্য এবং উচ্চশিক্ষা ও গবেষণায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যথেষ্ট সহযোগিতা করার লক্ষে আমাদের এই সংগঠনের যাত্রা।"

উল্লেখ্য, গত ৩ মাস থেকে কমিটিবিহীন ভাবেই শুরু হয়েছিল এ সংগঠনের প্রাথমিক যাত্রা। তিন মাস যাবৎ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে উচ্চশিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে আসছিল এই সংগঠনটি।

মন্তব্য ( ০)





  • company_logo