• জাতীয়
  • লিড নিউজ

‘পদ্মা সেতুর উদ্বোধনীতে উল্লাস ম্লানে ষড়যন্ত্র চালাচ্ছে বিএনপি’

  • জাতীয়
  • লিড নিউজ
  • ২৮ মে, ২০২২ ১৫:৫৩:০৪

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ পদ্মা সেতুর উদ্বোধনীতে মানুষের উল্লাস ম্লান করতে বিএনপি ষড়যন্ত্র চালাচ্ছে বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

তিনি বলেন, পদ্মা সেতুর উদ্বোধনী দিনে সারাদেশের মানুষ আনন্দ উল্লাস করবে। সেই আনন্দ ম্লান করতে ষড়যন্ত্র করছে বিএনপি। এর অংশ হিসেবে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে, যা প্রতিহত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্ররা। এটার দায়ও তারা ছাত্রলীগের ওপর চাপাচ্ছে, যা সঠিক নয়।

শনিবার (২৮ মে) দুপুরে লালমনিরহাট সার্কিট হাউজে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, পরিবহন সেক্টরে চাঁদাবাজি বন্ধ করেছি। চাঁদাবাজদের গ্রেফতার করতে প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, শ্রমিক সংগঠন পরিচালনার জন্য নির্ধারিত রসিদমূলে জেলা পর্যায়ে শ্রমিকপক্ষ ৩০ টাকা ও মালিকপক্ষ ৩০ টাকা হারে আদায় করছে। এটা চাঁদা নয়, এটি শ্রমিক সংগঠন পরিচালনার ব্যয়। বর্তমানে সড়কে চাঁদাবাজির সঙ্গে শ্রমিক-মালিক কোনো পক্ষই জড়িত নয়।

দেশের বিভিন্ন পৌরসভা ও সিটি করপোরেশনের সড়ক থেকেও ইজারার নামে চাঁদাবাজি চলছে উল্লেখ করে সাবেক এ মন্ত্রী বলেন, বিআইডব্লিউটিএর নৌবন্দরগুলোতেও একইভাবে ফেরিতে গাড়িপ্রতি তিন থেকে পাঁচ হাজার টাকা ইজারার নামে চাঁদা আদায় করা হচ্ছে বলে আমাদের কাছে তথ্য আছে। এসব চাঁদাবাজি বন্ধে সরকারকে কঠোর হওয়ার আহ্বান জানাই।

পরে বেলা আড়াইটার দিকে জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ নেন শাজাহান খান।

মন্তব্য ( ০)





  • company_logo