• রাজনীতি

আজহারীর পোস্ট শেয়ার করায় ছাত্রলীগের কমিটি স্থগিত

  • রাজনীতি
  • ২৮ মে, ২০২২ ১৫:৪৮:০১

ছবিঃ সিএনআই

হাবীব মিয়াজী,ফেনীঃ ফেনীর ফুলগাজী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার ১৪ ঘণ্টার মাথায় সেটি স্থগিত করা হয়েছে। শুক্রবার (২৭ মে) জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহাম্মদ তপু ও সাধারণ সম্পাদক মো. নুর করিম জাবেদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে সম্মেলন শেষে রাকিবুল হাছান পিয়াশকে সভাপতি ও ফারুক হোসেন বাপ্পিকে সাধারণ সম্পাদক করে ফুলগাজী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার পরপরই নব নির্বাচিত সভাপতি পিয়াশের ফেসবুকে পূর্বে শেয়ার করা ইসলামী বক্তা মিজানুর রহমান আজহারীর ওয়াজের স্ক্রিনশট দিয়ে সমালোচনার শুরু হয়। ২০১৯ সালের ৪ ডিসেম্বর ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারীকে নিয়ে ফেসবুকে দেয়া রাকিবুলের স্ট্যাটাসগুলো ভাইরাল হয়। ওই পোস্টগুলোতে পিয়াসের সঙ্গে জামায়াত সম্পৃক্ততা প্রমাণের চেষ্টা করে সংগঠনটির পদবঞ্চিতরা। এর পরিপ্রেক্ষিতে জেলা ছাত্রলীগ তার পদ স্থগিত রাখে।

ভাইরাল স্ট্যাটাসে আজহারীর ছবি দিয়ে রাকিবুল হাছান পিয়াশ লেখেন, ‘লজ্জিত ফেনীবাসী। আপনাকে এত কিসের ভয়। যে আপনার মাহফিল বন্ধ করে দেয় সমস্যা নাই। আপনি কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। আল্লাহ যেন আপনার বিরুদ্ধে যারা কাজ করতেছে তাদেরকে হেদায়েত দান করে।’

অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাকিবুল হাছান পিয়াশ জানান, আমার চাচা একজন জনপ্রতিনিধি ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। আমাদের পুরো পরিবার আওয়ামী রাজনীতির সঙ্গে সরাসরি সম্পৃক্ত। বৃহস্পতিবার (২৬ মে) ঘোষিত কমিটিতে আমাকে সভাপতি পদ দেয়ার সঙ্গে সঙ্গে একটি চক্র মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে আমাকে হেয় করার চেষ্টা চালাচ্ছে। আমি এই ধরনের কোনো স্ট্যাটাস দিইনি। বিরোধীপক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। পদপ্রত্যাশীরা আমার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করছে। তারা আমার নামে একটি ভুয়া আইডি তৈরি করে জামায়াত নেতাদের বিভিন্ন পোস্ট শেয়ার করে আমার রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করতে চাইছে। 

ফেনী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. নুর করিম জাবেদ জানান, যাচাই-বাছাই শেষে সম্মেলনে উপজেলা ছাত্রলীগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। নব ঘোষিত কমিটির সভাপতি পিয়াসের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে জামায়াত-শিবিরপন্থী বিভিন্ন পোস্ট শেয়ারের অভিযোগ ওঠায় সমালোচনার সৃষ্টি হয়। আমরা বিষয়টি জানার সঙ্গে সঙ্গে কমিটি স্থগিত করেছি। এ বিষয়ে তিন সদস্যের কমিটি করা হয়েছে। কমিটিতে রয়েছেন মো. হাসান, মো. শাহিন ও তুহিন সারোয়ার। তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন ফেনী জেলা ছাত্রলীগের অস্থায়ী কার্যালয়ে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহাম্মদ তপু বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো যাচাই-বাছাইয়ের জন্য কমিটি করে দিয়েছি। যদি জামায়াত সমর্থিত মিজানুর রহমান আজহারীকে নিয়ে তার কোনো স্ট্যাটাস বা সম্পর্ক থেকে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo