• আন্তর্জাতিক

ইলন মাস্কের নামে টুইটারে বিনিয়োগকারীর মামলা

  • আন্তর্জাতিক
  • ২৭ মে, ২০২২ ২৩:৩৮:৫৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ফোর্বসের তালিকায় বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের নামে মামলা করেছেন টুইটারের এক বিনিয়োগকারী। মামলায় এই সামাজিক মাধ্যমের কর্তৃপক্ষকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে মাস্কের কাছে টুইটার বিক্রির চুক্তি করায় এই মামলা দায়ের করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, ইলন মাস্কের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন টুইটারের বিনিয়োগকারী উইলিয়াম হেরেসনিয়াক। চলতি সপ্তাহে ক্যালোফোর্নিয়ার জেলা আদালতে মামলা করা হয়।

টুইটার বিক্রির চুক্তির মাধ্যমে ক্যালিফোর্নিয়ার কর্পোরেট আইন লঙ্ঘন করা হয়েছে বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়। মামলায় টেসলার কর্নধারকে ‘ভুল আচরণ’ করার জন্য অভিযুক্ত করা হয়েছে। এছাড়া মাস্ক মিথ্যা বিবৃতি ও বাজারে কারসাজি করে টুইটারের সদর দপ্তরে ‘বিশৃঙ্খলা’ সৃষ্টি করেছেন বলে অভিযোগ করা হয়।

মামলায় দাবি করা হয়েছে, চুক্তি করেও ইলন মাস্ক টুইটারের মালিকানার অংশীদার হতে বিলম্ব করছেন। কোম্পানির বোর্ড সদস্য হওয়ার পরিকল্পনার মাধ্যমে আর্থিকভাবে লাভবান হচ্ছেন তিনি। পাশাপাশি মাস্ক নিয়মিত টুইটার সম্পর্কে বিভিন্ন বিভ্রান্তি ছড়াচ্ছেন।

গত ১৩ মে টুইটার কেনার চুক্তি স্থগিত করার কথা জানান ইলন মাস্ক। ভুয়া অ্যাকাউন্ট চিহ্নিত করাসহ তার কিছু সন্দেহে চুক্তি স্থগিত করা হয়। এপর চুক্তির মূল্য কমাতেও মাস্ক জোর করেছেন বলেও কোম্পানিটির অভিযোগ। এসব করে তিনি গড়িমসি করছেন বলে টুইটার কর্তৃপক্ষের অভিযোগ।

টুইটারে বিনিয়োগকারীদের এক আইনজীবী ফ্রাঙ্ক বোতিনি বিবিসিকে বলেন, “ইলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলারে টূইটার কিনতে চেয়েছিলেন। কিন্তু তিনি এই মূল্য নিয়ে পুনঃ আলোচনা চান। এতে করে আগের দেওয়া প্রতিশ্রুতি অবমাননা করছেন তিনি। এ জন্য মাস্কের বিরুদ্ধে মামলা করা হয়েছে।”

মন্তব্য ( ০)





  • company_logo