• সমগ্র বাংলা

কুষ্টিয়ায় আওয়ামীলীগ নেতার বিনামূল্যে তেল বিতরণ

  • সমগ্র বাংলা
  • ২৬ মে, ২০২২ ২২:২৫:৩৭

ছবিঃ সিএনআই

রবিউল আলম,কুষ্টিয়াঃ সম্প্রতি দেশে ভোজ্যতেল সয়াবিনের বাজার অস্থির। এনিয়ে বিব্রত সরকার। আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়লেও কতিপয় অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে বাজার অস্থির করছে এমন অভিযোগ সর্বত্র।

বাজায় নিয়ন্ত্রনে সরকারের দায়িত্বশীল দপ্তর অভিযানও চালাচ্ছে প্রতিনিয়ত। তবে তেল নিয়ে যখন এমন অবস্থা তখন কুষ্টিয়ায় এক আওয়ামী লীগ নেতার বিনামুল্যে তেল বিতরণের সংবাদ বেশ আলোচিত হচ্ছে জেলাজুড়ে। জেলার ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জাকির হোসেন বুলবুল তিনি ব্যক্তি উদ্যোগে প্রায় দুই শতাধিক অসহায় দুস্থদের মাঝে এক লিটার করে সয়াবিন তেল বিতরণ করেছেন তাঁর নিজ এলাকা ফারাকপুরে। তার তেল বিতরণের বিষয়টি ওই ব্যবসায়ী ইতিবাচক মনে করলেও স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সচেতন মহল বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। 

এবিষয়ে, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতা নাম প্রকাশ না করার সার্থে বলেন স্থানীয় আওয়ামীলীগ বিষয়টিকে ভালো ভাবে নেয়নি। কোন বিবেচনায় কেন তিনি তেল বিতরণ করেছেন তা আমাদের বোধগম্য নয়। বিষয়টি নিয়ে স্থানীয় আওয়ামীলীগ বিব্রত। যেহেতু তেল নিয়ে সরকার বিব্রত। 

ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জাকির হোসেন বুলবুল জানান, এধরণের সহায়তা আমি মাঝে মধ্যেই দিয়ে থাকি। যেহেতু তেলের দাম বেশি। তাই সেই বিবেচনা থেকেই আমি আমার নিজ এলাকার প্রায় দুই শতাধিক অসহায় মানুষকে সম্পূর্ণ বিনামুল্যে তেল বিতরণ করেছি। বিষয়টি আমি সরল মনেই করেছি। তবে সংবাদটি গণমাধ্যমে গুরুত্বের সাথে প্রচারের জন্য অনুরোধও করেন তার ঘনিষ্টজনের মাধ্যমে।   
সচেতন নাগরিক সমাজের প্রতিনিধি রফিকুল আলম টুকু বলেন, যেহেতু তেলের বাজার অস্থির। কেউ যদি স্বেচ্ছায় বিনামুল্যে তেল বিতরণ করে থাকেন তাহলে দোষের কিছু নয়। বিয়ষটি ইতিবাচক হিসেবেই নেয়া উচিৎ। 

 

মন্তব্য ( ০)





  • company_logo