• সমগ্র বাংলা

চাঁপাইনবাবগঞ্জে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত আ.লীগের প্রার্থী

  • সমগ্র বাংলা
  • ২৬ মে, ২০২২ ২১:৪৩:৫৪

ছবিঃ সিএনআই

ফারুক হোসেন,চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তসিকুল আলম বাবুল। বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে আরেক প্রার্থী কাশেদ আলী মাস্টার মনোনয়নপত্র প্রত্যাহার করলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত তসিকুল আলম বাবুল সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি। 

এর আগে বৃহস্পতিবার দুপুরে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আরেক প্রার্থী কাশেদ আলী নিজেই প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দেন। পরে নির্বাচন অফিসেও মনোনয়নপত্র প্রত্যাহার করেন তিনি। ফলে এখন একক প্রার্থী রয়েছেন তসিকুল আলম বাবুল। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান। 

তিনি বলেন, মোট ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও একজনের বাতিল করা হয়। আজকে (বৃহস্পতিবার) কাশেদ আলী নামের একজন মনোনয়ন প্রত্যাহার করেছেন। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তসিকুল আলম বাবুল। আগামী ১৫ জুন নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল বলে জানান তিনি। 

জেলা আ.লীগ কার্যালয়ে কাশেদ আলী বলেন, আগামি ১৫ জুন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আমিসহ মোট ৩ জন ওই পদের জন্য মনোনয়ন পত্র দাখিল করি। একজনের মনোনয়ন পত্র বাতিল হওয়ায়, আমরা দুজন আওয়ামীলীগের সমর্থিত ছিলাম। আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্ত অনুযায়ী আমি আমার মনোনয়ন প্রত্যাহার করলাম। 

এসময় জেলা আ.লীগের সাধারণ  সম্পাদক আব্দুল ওদুদ বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের তোসিকুল ও কাশেদ মোট দুই জন প্রার্থী ছিল। তারমধ্যে একজন (কাশেদ) দলের স্বার্থে মনোনয়ন প্রত্যাহার করেছেন। তসিকুল আলম বাবুলকে আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে ঘোষণা করেন তিনি। 

এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জেলা পরিষদের প্রশাসক আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগের সভাপতি আব্দুল জলিল জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক মোঃ মনিরুল ইসলাম সহ অন্যান্যরা। 

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তফসিল অনুযায়ী রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৭ মে,  মনোনয়নপত্র বাছাই হয় গত ১৯ মে। উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম গত পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য পদত্যাগ করলে পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

মন্তব্য ( ০)





  • company_logo