• সমগ্র বাংলা

রাজবাড়ীর দৌলতদিয়ায় যৌনকর্মীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

  • সমগ্র বাংলা
  • ২৫ মে, ২০২২ ১৮:৫০:২৬

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ চায়না রেডক্রসের আর্থিক সহযোগিতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট কর্তৃক রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লীতে করোনায় ক্ষতিগ্রস্ত ১১২৭ যৌনকর্মীর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (২৫ মে) দুপুরে স্থানীয় কে কে এস শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সহায়তার মধ্যে ছিল ৪০ কেজি চাল, ১০ লিটার সয়াবিন তেল, ৪ কেজি মসুর ডাল, ৪ কেজি চিনি ও ৪ কেজি লবনসহ মোট ৬২ কেজি খাদ্যসামগ্রী।

রাজবাড়ী জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতুুর সভাপতিত্বে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের প্রশাসক ও রেড ক্রিসেন্টের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক সায়মা ফেরদৌসী, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান ও রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের অফিসার কাজী আসাদুজ্জামানসহ প্রমুখ।

খাদ্য সহায়তা পাওয়া বেশ কয়েকজন নারী বলেন, রেড ক্রিসেন্ট আজকে আমাদের মোট ৬২ কেজি করে খাদ্যসামগ্রী দিয়েছে। দুঃসময়ে এই খাদ্য সহায়তা আমাদের অনেক উপকারে আসবে। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের সাধারণ সম্পাদক শামীমা মুনমুন বলেন, চায়না রেড ক্রিসেন্টের সাহায্যে আমরা যৌনপল্লীতে বসবাসরত ১১২৭ জন যৌনকর্মীকে মাথাপিচু ৬২ কেজি করে খাবার বিতরণ করছি। আগামীতে যৌনকর্মীদের বিকল্প কর্মসংস্থানের চেষ্টা করবে রেডক্রস।

এ বিষয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্টের পরিচালক সায়মা ফেরদৌসী জানান, করোনাকালে দেশের সর্ববৃহৎ যৌনপল্লী দৌলতদিয়া ও পল্লীর আশপাশ এলাকার বাসিন্দারা আয়-রোজগারহীন হয়ে পড়েন। এদের মধ্যে বয়স্ক নারীরা বেশি দুঃস্হ হয়ে পড়েন। এসব অসহায় নারীদের মধ্য হতে বাছাই করে একটু দেরিতে হলেও তাদের হাতে আজকে আমরা এ খাদ্য সহায়তা তুলে দিলাম। আশা করি এটা তাদের উপকারে আসবে।

মন্তব্য ( ০)





  • company_logo