• জাতীয়

রাজধানীর সূত্রাপুরে আগের দরের তেল মজুত রেখে বেশি দামে বিক্রি, লাখ টাকা জরিমানা

  • জাতীয়
  • ২৪ মে, ২০২২ ১৮:২৬:১৬

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ রাজধানীর সূত্রাপুরে তেল মজুত রেখে বেশি দাম বিক্রয়সহ ভোক্তা স্বার্থবিরোধী অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৪ মে) ভোক্তা সূত্রাপুর থানাধীন সূত্রাপুর বাজারে তদারকিমূলক অভিযানকালে এ জরিমানা করা হয়।

এদিন অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক (অভিযোগ) মো. হাসানুজ্জামান। অভিযান পরিচালনাকালে মেসার্স ফজলু স্টোরে আগের দামের বিপুল পরিমাণ বোতলজাত সয়াবিন তেল মজুতকৃত অবস্থায় পাওয়া যায় এবং সেগুলো বর্তমান দরে বিক্রি করতে দেখা যায়। এছাড়াও কাপড়ের রং (ইন্ডাস্ট্রিয়াল কালার) খাবারের রং বলে বিক্রি করতে দেখা যায়। এসব অপরাধে এ প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে উপস্থিত আগ্রহী ক্রেতাদের মধ্যে আগের দামে সয়াবিন তেল বিক্রি করা হয়।

একই বাজারের মেসার্স আদনান আরাফাত স্টোরকে কাপড়ে ব্যবহার্য রং খাবারের রং বলে বিক্রি করতে দেখা যায়। এ অপরাধে ওই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ইন্ডাস্ট্রিয়াল কালার কাপড়ে ব্যবহার্য রং। তবে এর দাম কিছুটা কম হওয়ায় তা চিকেন ফ্রাই, চিকেন গ্রিল, জর্দা, চিকেন বিরিয়ানি, কেক, চকোলেট, আইসক্রিম, চানাচুরসহ অন্যান্য খাদ্যসামগ্রী তৈরিতে ব্যবহার করা হয়, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।

মন্তব্য ( ০)





  • company_logo