• শিক্ষা

এইচএসসিতে প্রতিবন্ধী কোটার শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু আজ

  • শিক্ষা
  • ২৪ মে, ২০২২ ১২:৩৪:১৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ২০২০-২১ শিক্ষাবর্ষে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পর্যায়ে বিটিসি, সমতুল্য, প্রতিবন্ধী কোটায় ভর্তি হওয়া শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হবে আজ মঙ্গলবার (২৪ মে)। আগামী ৩১ মে পর্যন্ত চলবে এ রেজিস্ট্রেশন কার্যক্রম।

সোমবার (২৩ মে) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জারি করা এক অফিস আদেশ থেকে এ তথ্য জানানো হয়। এতে সই করেছেন বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন। 

অফিস আদেশে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে উচ্চমাধ্যমিক পর্যায়ে বিটিসির মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ২৪ মে থেকে ৩১ মে পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে প্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে ই-এসআইএফ (e-SIF) ফরম পূরণ করে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো। এছাড়াও সমতুল্য ও প্রতিবন্ধী কোটায় ভর্তিকৃত শিক্ষার্থীদের ২৩ মে পর্যন্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বোর্ড কর্তৃক রেজিস্ট্রেশন সম্পন্ন করা হবে।

এতে আরও বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজ বিটিসির মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে ব্যর্থ হলে পরবর্তীতে উদ্ভূত জটিলতার জন্য বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

মন্তব্য ( ০)





  • company_logo