• সমগ্র বাংলা

তেঁতুলিয়ায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

  • সমগ্র বাংলা
  • ২২ মে, ২০২২ ২১:৫৯:৫৫

ছবিঃ সিএনআই

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস। রবিবার সন্ধ্যায় উপজেলা কৃষকলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি আব্দুস সুলতানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন। এ সময় উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আজিজার রহমান, সদস্য সচিব মাসুদ করিম, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুয়েল, আব্দুল মতিন, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল বাসেত, যুবলীগের আহবায়ক মোজাফ্ফর রহমান, যুগ্ম আহবায়ক আব্দুল হাকিম, আতাউর রহমান প্রমুখ। এছাড়াও দলীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন  শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৭৫ সালে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারের হত্যা করা হয়। এরপর স্বামী-সন্তানসহ ছয় বছর বিভিন্ন দেশে কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরতে সক্ষম হন শেখ হাসিনা। তার দুই সন্তান  সজীব ওয়াজেদ জয় এবং সায়মা ওয়াজেদ পুতুলকে ছোট বোন শেখ রেহানার কাছে রেখে দেশে ফেরেন তিনি।

দেশে ফিরে লাখো জনতার উদ্দেশে শেখ হাসিনা বলেছিলেন, ‘আমার আর হারাবার কিছু নেই। পিতা-মাতা, ভাই রাসেলসহ সবাইকে হারিয়ে আমি আপনাদের কাছে এসেছি। আমি আপনাদের মাঝেই তাদের ফিরে পেতে চাই। আপনাদের নিয়েই আমি বঙ্গবন্ধুর নির্দেশিত পথে চলে তার স্বপ্ন বাস্তবায়ন করে বাংলার মানুষের মুখে হাসি ফোটাতে চাই, বাঙালি জাতির আর্থ-সামাজিক তথা সার্বিক মুক্তি আনতে চাই।’

মন্তব্য ( ০)





  • company_logo