• জাতীয়
  • লিড নিউজ

এসএলএসডির সনদ বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত 

  • জাতীয়
  • লিড নিউজ
  • ২২ মে, ২০২২ ১৯:০৬:৪৫

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ গত ২১ মে (শনিবার) গুলশানের সিক্স সিজনস্ হোটেলে অনুষ্ঠিত হয়েছে এসএলএসডি স্কুল অভ ইমোশনাল ইণ্টেলিজেন্সের ২য় থেকে ৬ষ্ঠ ব্যাচের সনদ বিতরণী অনুষ্ঠান।

অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরীর সভাপতিত্ত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ঢাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক ডঃ মুহম্মদ আব্দুল মঈন।

“অস্থিরতা, অনিশ্চয়তা, জটিলতা এবং অস্পষ্টতা মানুষের আবেগকে বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে। এই অস্থির আবেগের যথাযথ সচেতনতা ও ব্যবহারই পারে মানুষের জীবনকে সুন্দর ও শান্তিপুর্ন করতে। ইমোশনাল ইণ্টেসিজেন্সের জ্ঞান ও এর চর্চাই পারে এর সমাধান দিতে। সোসাইটি ফর লীডারশীপ স্কীলস্ ডেভেলপম্যাণ্ট (এসএলএসডি) প্রথমবারের মত ইমোশনাল ইণ্টিলিজেন্স এর উপর আনুষ্ঠানিকভাবে ইংরেজী এবং বাংলায় অনলাইন কোর্স চালু করার পাশাপাশি বাংলায় ইমোশনাল ইণ্টিলিজেন্সের উপর একটি দক্ষতা চর্চা ভিত্তিক বই প্রকাশ করেছে। ইমোশনাল ইণ্টিলিজেন্স এর আরো ব্যাপক চর্চা সম্প্রসারনের জন্য এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্স প্রতিষ্ঠা করা হয়েছে। বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে এই গ্র্যাজুয়েটরা এসএলএসডি স্কুল অভ্ ইমোশনাল ইণ্টিলিজেন্সের উপহার। এদের মাধ্যমে ইমোশনাল ইণ্টিলিজেন্স বা ‘আবেগীয় বুদ্ধিমত্তা’ কে আরো সহজভাবে সবার কাছে পৌঁছানোই আমাদের লক্ষ্য।” বললেন সোসাইটি ফর লীডারশীপ স্কীলস্ ডেভেলপম্যাণ্ট এসএলএসডি এর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিইও অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী।   

প্রধান অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক মুহম্মদ আব্দুল মঈন বলেন, “আমি ব্যক্তিগতভাবে অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরীকে ইমোশনাল ইন্টেলিজেন্স এর কর্ণধার হিসেবে বাংলাদেশে এর নেতৃত্বের দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন এবং আমার পূর্ণ সমর্থন জানাই। এস এল এস ডি স্কুল অভ ইমোশনাল ইন্টেলিজেন্স তাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে সামনে এগিয়ে যাক। আমি এসএসডি এবং আজকের সফল গ্র্যাজুয়েটদের উত্তরোত্তর উন্নতি এবং মঙ্গল কামনা করছি।”

সম্মানিত অতিথি নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপ-উপচার্য  অধ্যাপক ডঃ নজরুল ইসলাম বলেন, “ইমোশনাল ইন্টেলিজেন্সকে জাতীয় পাঠ্যকার্যক্রমের ভেতর নিয়ে আসতে হবে। এসএলএসডি ইমোশনাল ইণ্টেলিজেন্সের শিক্ষা এবং চর্চায় জাতীয়ভাবে গুরুত্বপুর্ন ভূমিকা রেখে যাচ্ছে।”

প্রথিতযশা মিডিয়া ব্যক্তিত্ব এবং গ্লোবাল টেলিভিশন লিমিটেডের প্রধান নির্বাহী ও বার্তা প্রধান সৈয়দ ইশতিয়াক রেজা বিশেষ অতিথির বক্তব্যে বলেন, “এই রকম শিক্ষা কার্যক্রম মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনায় আরো বেশী বেশী করে করা প্রয়োজন। বাংলাদেশে ‘ইমোশনাল ইণ্টিলিজেন্স’ বা ‘আবেগীয় বুদ্ধিমত্তা’কে জনপ্রিয় করতে এবং তা সর্বসাধারনকে সহজভাবে বুঝানো এবং চর্চা করার ক্ষেত্রে  অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী এবং তাঁর সংগঠন সোসাইটি ফর লীডারশীপ স্কীলস্ ডেভেলপম্যাণ্ট (এসএলএসডি) প্রসংশনীয় ভূমিকা পালন করে যাচ্ছেন নিরলসভাবে।” 

অপর অতিথি বক্তা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপ ব্যাবস্থাপনা পরিচালক তাহের আহমেদ চৌধুরী পেশাগত জীবনে ইমোশনাল ইণ্টেলিজেন্সের গুরুত্ব তুলে ধরেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ডঃ রাফিউদ্দিন আহমেদ সম্মানিত অতিথি হিসেবে বলেন, “সামনের চ্যালেঞ্জিং বিশ্বে ইমোশনাল ইণ্টেলিজেন্সের পাশাপাশি কৃত্রিম বুদ্ধিমত্তা সংশ্লিস্ট দক্ষতা অর্জনে মনযোগ দিতে হবে। এই বিষয়ে ইমোশনাল ইণ্টেলিজেন্স সঠিক পথ দেখাতে পারে।”

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের উপ-উপচার্য  অধ্যাপক ডঃ নজরুল ইসলাম সনদ প্রদান অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন প্রশিক্ষক ও জেণ্ডার বিশেষজ্ঞ নীলুফার করিম ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে এই শিক্ষা কার্যক্রম সম্প্রসারনের জন্য উইট ইন্সটিটিউট এবং এসএলএসডি এর মাঝে একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়। ১৫০ জন সফল গ্র্যাজুয়েটদের মধ্যে ৫৪ জন সরাসরি অংশ গ্রহন করেন। সব গ্র্যাজুয়েটদের অংশগ্রহনে অনুষ্ঠানটি আনন্দমুখর ও প্রাণবন্ত হয় উঠে।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের হেড অভ সেইফটি এণ্ড সিকিউরিটি মেজর (অবঃ) মোহাম্মদ আরিফ চৌধুরী, রেনকন ডেভেলপমেণ্টের সিওও লেঃ কর্নেল (অবঃ) মোঃ সাইফুল করিম, সিএনআইয়ের সিইও মোঃ জুয়েল, অদম্য প্রকাশ ও উইট ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা নজীব রাফী, বে গ্রূপের সিইও মেজর (অবঃ) মাসুম বিল্লাহ সহ অনেক ব্যাবসায়িক ব্যবস্থাপক ও নেতা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির সাপোর্টিং পার্টনার ছিলেন ইয়েস ২১ স্কুল, অদম্য প্রকাশ, এসএলএসডি ইংলিশ ক্লাব এবং মিডিয়া পার্টনার ছিলেন সিএনআই এবং গ্লোবাল টেলিভিশন।

মন্তব্য ( ০)





  • company_logo