• বিনোদন
  • লিড নিউজ

কানে বঙ্গবন্ধুর বায়োপিকের ‘মুজিব: একটি জাতির রূপকার’-এর ট্রেলার

  • বিনোদন
  • লিড নিউজ
  • ২০ মে, ২০২২ ২০:০৬:১৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ কান চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনে ভারতীয় প্যাভিলিয়নে প্রিমিয়ার হলো বঙ্গবন্ধুর বায়োপিক ‍‍‘মুজিব: একটি জাতির রূপকার’-এর ট্রেলার।

উৎসবে ভারতীয় প্যাভিলিয়নে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় প্রিমিয়ারে উপস্থিত ছিলেন বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, ভারতের সম্প্রচারমন্ত্রী অনুরাগ সিং ঠাকুর, বঙ্গবন্ধু চরিত্রে রূপদানকারী অভিনেতা আরেফিন শুভ, বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে রূপদানকারী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ দিয়ে শুরু হওয়া ৯০ সেকেন্ডের এই ট্রেলারের বাঁকে বাঁকে ধরা দিয়েছে টুঙ্গিপাড়ার মুজিবের বঙ্গবন্ধু হয়ে ওঠার কথা।

দীর্ঘ দুই বছরের শুটিং শেষে কানে ছবিটির ট্রেলার উন্মোচনে যোগ দিয়ে তথ্যমন্ত্রী বলেন, “ছবিটি বঙ্গবন্ধুকে নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করবে।” আর ভারতের সম্প্রচারমন্ত্রী বলেন, “এটি দুই দেশের বন্ধুত্বের স্মারক।” 

ছবিটির দুই কলাকুশলী আরেফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশা এই ঐতিহাসিক ক্ষণে ভাগ করেছেন তাদের অনুভূতি। অনুষ্ঠানে সিনেমার পরিচালক শ্যাম বেনেগাল যুক্ত হন ভিডিও বার্তায়।

এদিকে কান উৎসবের তৃতীয় দিনে বাংলাদেশকে গর্বিত করেছেন চলচ্চিত্র সমালোচক বিধান রিবেরু। এই  দিন সন্ধ্যায় উৎসবের রেড কার্পেটে হাঁটেন এবারের উৎসবের ফিপ্রেসি জুরি টিম। এই টিমেরই  অন্যতম সদস্য এই চলচ্চিত্র সমালোচক ও সাংবাদিক।

অনুভূতি জানিয়ে বিধান রিবেরু বলেন, ‍‍‘কানের লাল গালিচা অন্য রকম এক অভিজ্ঞতা। বাংলাদেশ থেকে এই রেড কার্পেটে হেঁটে বাংলাদেশকেই বারবার মনে হয়েছে, কারণ আমার নামের সাথে আমার দেশের নামও উচ্চারিত হয়েছে।‍‍’

 

মন্তব্য ( ০)





  • company_logo