• সমগ্র বাংলা
  • লিড নিউজ

গণকমিশনের ১১৬জনের তালিকার বিরুদ্ধে ভূজপুর থানা ওলামা পরিষদের মানববন্ধন

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২০ মে, ২০২২ ১১:৪৯:৪৪

ছবিঃ সিএনআই

মোহাম্মদ জিপন উদ্দিন,চট্টগ্রাম(ফটিকছড়ি):একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সংগঠন গণকমিশনের শ্বেতপত্রে ভূজপুরের সন্তান ও বাংলাদেশের জননন্দিত বক্তা আল - জামিয়াতুল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগরের শায়খুল হাদিস ও প্রধান মুফতি ভূজপুর আল - মা'হাদুল ইসলামি বালক - বালিকা মাদরাসার প্রতিষ্ঠাতা,  শায়খুল হাদিস আল্লামা মুফতি মাহমুদ হাসান সাহের সহ দেশের ১১৬ জন আলেম ও উল্লেখযোগ্য ১,০০০ হাজার দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ঘৃণ্য ষড়যন্ত্রের প্রতিবাদে বৃহস্পতিবার (১৯ মে) এক মানববন্ধন করেছে ফটিকছড়ির বৃহত্তর ভূজপুর থানা ওলামা পরিষদ।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন ভুজপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ভূজপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইব্রাহিম তালুকদার সাহেব। 

এসময় বক্তব্য রাখেন, পশ্চিম ভূজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বাবু সুনিল কুমার দে , সমাজসেবক শিক্ষানুরাগী বাবু সজল বড়ুয়া , ভূজপুর আল - মা'হাদুল ইসলামি বালক - বালিকা মাদরাসার নির্বাহী পরিচালক হাফেজ এমদাস হাসান।

উদ্বোধনী বক্তব্যে বৃহত্তর ভূজপুর থানা ওলামা পরিষদের সভাপতি মাওলানা জুনাইদ বিন জালাল বলেন , দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করতে ঘাতক দালাল নির্মূল কমিটির দেশ বিরোধী গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে দেশের শীর্ষস্থানীয় ১১৬ জন আলেম ও ১,০০০ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে শ্বেতপত্র প্রকাশ করে দুদকে পেশ করেে অভিযোগ গুলো সম্পূর্ণ ভিত্তিহীন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানাচ্ছি যে , এই সঞ্চল ইসলাম ও দেশ বিরোধী নাস্তিকদের শ্বেতপত্র প্রত্যাখ্যান করে তাদেরকে শাস্তির আওতায় আনা হোক। এই দেশের কওমী মাদরাসার সাথে সর্বস্তরের জনগণের সাথে আত্মার গভীর সম্পর্ক রয়েছে । তাই কওমী মাদরাসার বিরুদ্ধে কোন ষড়যন্ত্র এই দেশের জনগণ মেনে নেবে না।

সভাপতির বক্তব্যে ইব্রাহীম তালুকদার বলেন , ভূজপুরের কৃতি সন্তান জননন্দিত বক্তা আল্লামা মুফতি মাহমুদ হাসান সাহের দেশ ও স্বাধীনতা বিরোধী কোন কাজের সাথে কখনোই জড়িত ছিলেন না এবং আমি ওনাকে স্বাধীনতার পক্ষের শক্তি মনে করি । ওনার বিরুদ্ধে কোন ষড়যন্ত্র আমরা মেনে নিতে পারিনা । তাই ওনাকে সম্পৃক্ত করে কথিত গণকমিশন যে শ্বেতপত্র দাখিল করেছেন সেখান থেকে ওনাকে এবং সকল আলেম ওলামাকে বাদ দেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

বাবু সুনিল কুমার দে বলেন , মুফতি মাহমুদ হাসান সাহেব এলাকার একজন সৎ ও যোগ্য আলেমেদ্বীন তাকে ছোট বেলা থেকে আমরা দেখেছি । তিনি দেশ ও স্বাধীনতা বিরোধী কোন কাজের সাথে কখনোই জড়িত ছিলেন না । তার প্রতিষ্ঠিত আল - মা'হাদুল ইসলামী বালক - বালিকা মাদ্রাসা প্রতিষ্ঠালগ্ন থেকে ভূজপুরের সকল সম্প্রদায়ের মানুষকে বার্ষিক সভায় দাওয়াত করে । জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে খানার ব্যবস্থা করেন । যাহা সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত । সুতরাং তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট । তাই উক্ত শ্বেতপত্র থেকে তাঁর নাম বাদ দেওয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি ।

 হাফেজ মাওলানা এমদাদ সাহেব তাঁর বক্তব্যে বলেন , কথিত এই গণকমিশন ইসলাম , দেশ ও মানবতার শত্রু । তাদেরকে কঠোর হস্তে দমন না করলে সরকার ও দেশ ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে । উক্ত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন , মাওলানা আবু তালেব সাহেব , মাওলানা দিদারুল আলম  , মাওলানা নিজাম উদ্দিন , মাওলানা এরশাদুল্লাহ , মাওলানা মুফতি তাওহীদুল ইসলাম , মাওলানা ক্বারী আবু সাঈদ, হাফেজ শফি, কাজী জসিম, মাওলানা শামসুল আলম , মোহাম্মদ নিজাম ও তারেক প্রমুখ ।

পরিশেষে দেশ ও জাতীর কল্যাণ কামনার্থে মোনাজাতের মাধ্যমে শান্তিপূর্ণভাবে উক্ত মানববন্ধনের সমাপ্তি হয় ।

মন্তব্য ( ০)





  • company_logo