• অপরাধ ও দুর্নীতি

কুষ্টিয়ায় ভোজ্যতেলের মজুত ঠেকাতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

  • অপরাধ ও দুর্নীতি
  • ১১ মে, ২০২২ ১০:৪৭:৫৩

ছবিঃ সিএনআই

রবিউল আলম ইভান, কুষ্টিয়াঃ কুষ্টিয়ায় ভোজ্যতেলের মজুত ঠেকাতে অভিযানে নেমেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার দুপুর আড়াইটায় শহরের বড়বাজার ও পৌরবাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের নেতৃত্বে একটি টিম। বড়বাজার এলাকায় বুদ্ধদেব কুন্ডুর মেসার্স ফুড প্রোডাক্ট নামে একটি গোডাউনে ৪০হাজার লিটার ভোজ্যতেলের মজুত পান তারা। এসময় ওই প্রতিষ্ঠানের মালিক বুদ্ধদেব কুন্ডুকে ৩০ হাজার টাকা জরিমানা করে তারা।

এবিষয়ে, বুদ্ধদেব কুন্ড দাবী করেন তার কাছে ১৪৯ ড্রাম সয়াবিন ও ৭৫ ড্রাম পামতেল রয়েছে। আর অবশিষ্ট সুপার তেলের মজুদ রয়েছে। তিনি শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে সাপ্লাই দেন। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তাকে ৩০হাজার টাকাও জরিমানা করেন বলে জানান বুদ্ধুদেব কুন্ডু।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, বড় বাজার এলাকায় মেসার্স ফুড প্রোডাক্টস নামের একটি গোডাউনে গিয়ে পাওয়া যায় ৪০ হাজার লিটার তেলের মজুদ বিক্রি না করে মজুত রাখায় প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে শহরের পৌর বাজারে বেশি দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে মা স্টোরকে ১হাজার টাকা এবং বোতলজাত তেল ঢেলে কেজি হিসেবে চড়ামুল্যে বিক্রির অপরাধে সবুজ সাথী স্টোরকে ৬হাজার টাকা জরিমানা করা হয়।

অভিয়ানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) সুলতানা রেবেকা নাসরীন, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আব্দুস সালাম তরফদার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এদিকে, এর আগে গত মাসে ওই বুদ্ধুদেব কুন্ডুর গোডাউনসহ বড়বাজার এলাকায় বিপুল তেল মজুদের প্রতিবেদন করে বিভিন্ন মিডিয়া।কুষ্টিয়া প্রতিনিধি \ কুষ্টিয়ায় ভোজ্যতেলের মজুত ঠেকাতে অভিযানে নেমেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার দুপুর আড়াইটায় শহরের বড়বাজার ও পৌরবাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের নেতৃত্বে একটি টিম। বড়বাজার এলাকায় বুদ্ধদেব কুন্ডুর মেসার্স ফুড প্রোডাক্ট নামে একটি গোডাউনে ৪০হাজার লিটার ভোজ্যতেলের মজুত পান তারা। এসময় ওই প্রতিষ্ঠানের মালিক বুদ্ধদেব কুন্ডুকে ৩০ হাজার টাকা জরিমানা করে তারা।

এবিষয়ে, বুদ্ধদেব কুন্ড দাবী করেন তার কাছে ১৪৯ ড্রাম সয়াবিন ও ৭৫ ড্রাম পামতেল রয়েছে। আর অবশিষ্ট সুপার তেলের মজুদ রয়েছে। তিনি শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে সাপ্লাই দেন। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তাকে ৩০হাজার টাকাও জরিমানা করেন বলে জানান বুদ্ধুদেব কুন্ডু।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, বড় বাজার এলাকায় মেসার্স ফুড প্রোডাক্টস নামের একটি গোডাউনে গিয়ে পাওয়া যায় ৪০ হাজার লিটার তেলের মজুদ বিক্রি না করে মজুত রাখায় প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে শহরের পৌর বাজারে বেশি দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে মা স্টোরকে ১হাজার টাকা এবং বোতলজাত তেল ঢেলে কেজি হিসেবে চড়ামুল্যে বিক্রির অপরাধে সবুজ সাথী স্টোরকে ৬হাজার টাকা জরিমানা
করা হয়।অভিয়ানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) সুলতানা রেবেকা নাসরীন, সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আব্দুস সালাম তরফদার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, এর আগে গত মাসে ওই বুদ্ধুদেব কুন্ডুর গোডাউনসহ বড়বাজার এলাকায় বিপুল তেল মজুদের প্রতিবেদন করে বিভিন্ন মিডিয়া।

মন্তব্য ( ০)





  • company_logo