• অর্থনীতি

প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেন সাড়ে ৩০০ কোটি টাকা

  • অর্থনীতি
  • ১০ মে, ২০২২ ১২:৫৬:০২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ সূচক ওঠানামার মধ্যদিয়ে সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার (১০ মে) দেশের পুঁজিবাজারের লেনদেন চলছে। এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৭ পয়েন্ট। একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৪৩ পয়েন্ট।

সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম। আর একই সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে সাড়ে ৩০০ কোটি টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ সকাল ১০টা থেকে দুপুর ১১টা পর্যন্ত সময়ে ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ১৯০টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১২০টির ও অপরিবর্তিত রয়েছে ৬২টির দাম।

প্রথম ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭০৫ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ১ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে বেড়েছে দশমিক ৩৮ পয়েন্ট। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৫ কোটি ১৫ লাখ ৩৪ হাজার টাকা।

একই সময় অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৬৭৫ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ১০ কোটি ৩৫ লাখ ৪৩ হাজার টাকার শেয়ার।

সিএসইতে দিনের প্রথম ঘণ্টায় ১৭৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ৯৩টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দাম।

মন্তব্য ( ০)





  • company_logo