• শিশু সংবাদ

নড়াইলে দুইদিন ব্যাপী শিশু মেলার উদ্বোধন

  • শিশু সংবাদ
  • ১০ মে, ২০২২ ১১:০৯:১১

ছবিঃ সিএনআই

সোহেল রানা, নড়াইলঃ শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় নড়াইলে শুরু হয়েছে দুইদিন ব্যাপী শিশু মেলা। সোমবার (৯ মে) দুপুরে লোহাগড়া উপজেলার দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে জেলা তথ্য অফিসের আয়োজনে এ মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী। 

এ উপলক্ষে দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় চত্বর থেকে একটি র‌্যালি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্হানে এসে শেষ হয়।  জেলা তথ্য অফিসার মোঃ ইব্রাহিম আল মামুন এর সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন, নবগঙ্গা ডিগ্রি কলেজের অধ্যক্ষ দিনেশ চন্দ্র বিশ্বাস, দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার সাহা প্রমুখ। 

মেলায় শিক্ষাপ্রতিষ্ঠানের  ৬টি ষ্টলে শিশুদের শিক্ষা বিষয়ক বিভিন্ন উপকরণ প্রদর্শন করা হয়েছে  পাশাপাশি অনুষ্ঠানে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ ক্যাটেগরিতে চারটি গ্রুপে  বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ের উপর কুইজ ও রচনা প্রতিযোগিতা আয়োজন করা হয়। 

শিশুমেলায় শিশু ও নারীর উপর নির্যাতন রোধ,কিশোরীর মানসিক স্বাস্থ্য ,বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধ, গুজব, অপপ্রচার, সাম্প্রদায়িকতা ও প্রতিহিংসার রাজনীতি বিষয়ে বক্তারা বক্তব্য দেন।  মঙ্গলবার (১০ মে) মেলার দ্বিতীয় দিনে নবগঙ্গা ডিগ্রি কলেজ অডিটরিয়ামে শিশু-শিক্ষক অভিভাবক সমাবেশ এবং আলোচনা সভা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য ( ০)





  • company_logo