• রাজনীতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি উৎপাদনে বিস্ময়কর সাফল্য এসেছেঃ হুইপ ইকবালুর রহিম এমপি

  • রাজনীতি
  • ১২ এপ্রিল, ২০২২ ১৫:০৭:৫৫

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ জাতীয় সংদের হইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, আওয়ামীলীগ সরকার ২০০৮ সালে যখন ক্ষমতা গ্রহন করেছিল তখন দেশে খাদ্য ঘাটতির পরিমান ছিল ১৮লাখ মেট্রিক টন। প্রধান মন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী পরিকল্পনার ফলে কৃষকদের ভূতি মুলে কৃষি প্রনোদনার আধুনিক কৃষি যন্ত্রপাতি এবং বিনামূল্যে সার বীজসহ কৃষি উপকরণ বিতরনের ফলে খাদ্য ঘাটতি মিটেছে। দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করছে। শেখ হাসিনার নেতৃত্বে কৃষি উৎপাদনে বিস্ময়কর সাফল্য এসেছে। 

আজ মঙ্গলবার ( ১২ এপ্রিল) সকালে দিনাজপুর সদরে বিনামুল্যে ১৮শত কৃষকের মাঝে আউশ ফসল আবাদের জন্য ১৪লাখ টাকা মূল্যের ৫৪ মেট্রিক টন সার এবং ৯ মেট্রিক টন বীজ তুলে দেন তিনি । এতে সরকারের ভূতর্কি যাচ্ছে ৮৪ লাখ ৯৫ হাজার টাকা । এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুরতুর্জ আল মঈদ, উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার এবং কৃষি কর্মকর্তা নুর হাসানসহ অন্যান্যরা। 

এছাড়াও কৃষি প্রনোদনার অংশ হিসেবে ভূতর্কি মূল্যে ফসল কাটাই মাড়াইয়ে ব্যবহৃত ৬টি আধুনিক কম্বাইন হারভেষ্টার মেশিন, ৩টি সিডার মেশিন এবং ২টি মেইজসহ আরো ২টি পাওয়ার স্প্রেয়ার মেশিন কৃষকের হাতে তুলে দেওয়া হয়েছে। এসব আধুনিক যন্ত্র ব্যহার করে নিজের এবং ভাড়ার বিনিময়ে অন্যান্য কৃষকের কাজে ব্যবহার করে অল্প শ্রম এবং সময়ে সিমিত খরচে অধিক মাত্রায় ফসল ঘরে তুলতে পারবেন তারা।  

মন্তব্য ( ০)





  • company_logo