• অর্থনীতি

প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেন পৌনে ২’শ কোটি টাকা

  • অর্থনীতি
  • ১১ এপ্রিল, ২০২২ ১১:৩৯:৩৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার (১১ এপ্রিল) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় দেশের পুঁজিবাজারে লেনদেন শুরু হয়েছে।

বিমা-প্রকৌশল খাতের শেয়ারের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে আজ লেনদেনের প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক বেড়েছে ১৪ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে ৩৫ পয়েন্ট। বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেন।

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সময়ে ৩৫৫টি প্রতিষ্ঠানের মোট ৩ কোটি ৭৮ লাখ ৪২ হাজার ৪০টি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৪ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৬৭৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক আগের দিনের চেয়ে ১ দশমিক ৩৯ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ৪ দশমিক ১৯ পয়েন্ট বেড়েছে। প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৬ কোটি ৬৯ লাখ ১৮ হাজার টাকার শেয়ার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৫৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৯ কোটি ৯৪ লাখ ২৭ হাজার ৮৯৮ টাকার শেয়ার।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৬৯টির, কমেছে ৪৭টির, আর অপরিবর্তিত রয়েছে ২৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

মন্তব্য ( ০)





  • company_logo