• জাতীয়
  • লিড নিউজ

নানান রঙে সাজছে জাতীয় স্মৃতিসৌধ

  • জাতীয়
  • লিড নিউজ
  • ২৫ মার্চ, ২০২২ ১২:৫৬:৩১

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ মহান স্বাধীনতা দিবসে বাঙালি জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে বীর শহীদদের। দিনটি স্মরণীয় করে রাখতে নানান রঙে সাজছে সাভারের জাতীয় স্মৃতিসৌধ। ধুয়ে-মুছে পরিষ্কারে ব্যস্ত পরিচ্ছন্নতা কর্মীরা। রঙের ছোঁয়া পড়ছে আশপাশের এলাকায়। লাল-সবুজের আলোক বাতিতে ছেয়ে গেছে চারপাশ।

সরেজমিনে দেখা গেছে, সৌধের মূল মিনার থেকে শহীদ বেদি, প্রধান ফটক থেকে মুক্ত মঞ্চ, এমনকি পায়ে চলার পথ- সবই ধুয়ে-মুছে বর্ণিল সাজে সাজিয়েছে গণপূর্ত বিভাগ। নরম ঘাস আর বাহারি ফুল শোভা পাচ্ছে সৌধ এলাকায়। সৌধ এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

জাতীয় স্মৃতিসৌধের ইনচার্জ ও উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, যাদের তাজা রক্তে পরাধীনতার শিকল ভেঙে স্বাধীনতা এসেছে সেসব বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ। ফুল আর রং-তুলির আঁচড়ে সেজেছে সৌধ প্রাঙ্গণ।

jagonews24

স্থানীয় ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম বলেন, এ উৎসবের জন্য আমরা প্রতি বছর অপেক্ষা করি। বিভিন্ন স্থাপনাসহ চারপাশকে সাজানো হয়েছে। রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ দূর-দূরান্ত থেকে আগত নেতাকর্মীদের স্বাগত জানানোর জন্য আমরা প্রস্তুত রয়েছি।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফি বলেন, জাতীয় স্মৃতিসৌধ ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সৌধ এলাকায় নিরাপত্তা চৌকি, পর্যবেক্ষণ টাওয়ার বসানোর পাশাপাশি নিরাপত্তার জন্য আগের চেয়ে ফোর্স আরও বাড়ানো হয়েছে। সিসিটিভির পাশাপাশি সাদা পোশাকে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মন্তব্য ( ০)





  • company_logo