• অপরাধ ও দুর্নীতি

মাগুরার শ্রীপুরে এক যুবক খুন 

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৮ মার্চ, ২০২২ ১৭:২৮:৩৫

ছবিঃ সিএনআই

মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শ্রীপুর উপজেলার শ্রীপুর সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড তখলপুর গ্রামের সাবেক ইউপি সদস্য কাজী আব্দুর রউফ ও বর্তমান  ইউপি সদস্য মকবুল হোসেন বিশ্বাস এর সমর্থকদের মধ্যে গ্রাম্য দলাদলি ও প্রতিহিংসার জের ধরে সোমবার রাতে রাজু শেখ (২৪) নামে এক যুবককে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে।

নিহত যুবক ওই গ্রামের আক্তার শেখের পুত্র ।

নিহত রাজু শেখের পিতা আক্তার শেখ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সন্ধ্যায় মকবুল হোসেন এর সমর্থক রাজু শেখ বাড়ির পাশের চায়ের দোকানে বসে ছিল । প্রতিপক্ষ আব্দুর রউফ এর সমর্থকরা রাজু শেখের ওপর হঠাৎ অতর্কিত হামলা করে মাথায় ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্বক আহত করে । গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে মাগুরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তার অবস্থার অবনতি ঘটলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় ।

ফরিদপুরের চিকিৎসকগণ তার অবস্থার বেগতিক দেখে ঢাকাতে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরিবারের লোকজন তাকে ঢাকা নেওয়ার পথে রাত ১১টার দিকে রাজুর মৃত্যু হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সাবেক ও বর্তমান ইউপি সদস্যদের মধ্যে দীর্ঘদিন ধরে দলীয় কোন্দল চলে আসছিল। এরই জের ধরে গত শনিবার দুপুরে তখলপুর হাতেম আলী দাখিল মাদ্রাসার কমিটি গঠনকে কেন্দ্র করে ওই ইউপি সদস্যদের সমর্থকদের মধ্যে বাক-বিতন্ডা হয়। বাক-বিতন্ডার একপর্যায়ে গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং ওইদিন রাতে সুযোগ বুঝে মকবুল মেম্বরের লোকজন প্রতিপক্ষ আব্দুর রউফকে ফুলতলা বাজার এলাকায় হাতুড়ী দিয়ে পিটিয়ে একটি পা ভেঙে দেয় । এর পড়ে আব্দুর রউফের লোকজন প্রতিপক্ষের ২০-২৫টি বাড়ি-ঘর ব্যাপক ভাংচুর করে।

সংবাদ শুনে শ্রীপুর থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে ২-৩ দিন ধরে পুলিশি টহল অব্যাহত থাকলেও  বিছিন্ন সংঘর্ষ চলছিল।  বিছিন্ন সংঘর্ষের জের ধরেই উক্ত যুবককে নৃসংশভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। এঘটনায় জানমালের নিরাপত্তা রক্ষা ও এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।  

এবিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ সুকদেব রায় বলেন, হত্যাকান্ডের সাথে জড়িত থাকায় সোমবার রাতেই তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো জোয়ারদার আবু দাউদ, ফারুক শেখ ও তরিকুল ইসলাম। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রাখা হয়েছে ।
 

মন্তব্য ( ০)





  • company_logo