• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

টেকনাফে র‌্যাবের অভিযানে পুতিয়া ডাকাত গ্রুপের দুই সদস্য আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ০২ মার্চ, ২০২২ ১৪:০৬:৪৬

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ টেকনাফের লেদা এলাকায় অভিযান চালিয়ে ৮ টি অস্ত্র ও ১৮ রাউন্ড গোলাবারুদসহ পুতিয়া ডাকাত গ্রুপের দু" সদস্যকে আটক করেছে র‌্যাব-১৫ সদস্যরা।

ধৃতরা হচ্ছে টেকনাফ হ্নীলা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড পূর্ব সিকদারপাড়ারন মৃত ইদ্রিসের ছেলে মোঃ রমিজ (২৭) ও টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প ই- ব্লকের মৃত জহিরের ছেলে মোঃ শফিক (৩০)।

২ মার্চ বুধবার রাত আড়াই টার সময় এ অভিযান পরিচালনা করা হয়। 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ১৫ কক্সবাজার কার্য্যালয় সূত্রে জানা যায়, টেকনাফের হ্নীলা এবং মুচনী এলাকায় পুতিয়া ডাকাত গ্রুপ এক আতঙ্কের নাম। দীর্ঘদিন যাবৎ তারা খুন, গুম, অপহরণ, চাঁদাবাজি, ডাকাতিসহ বিভিন্ন ঘৃণ্য অপরাধ সংঘটিত করে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে এই ডাকাত গ্রুপের সদস্যদের ধরতেেএসব এলাকায় র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। 

এরই ধারাবাহিকতায় ২ মার্চ বুধবার রাতে র‌্যাব-১৫ জানতে পারে যে, টেকনাফ উপজেলার লেদা বাজারের নিকটবর্তী সোলার প্যানেল বিদ্যুৎ কেন্দ্রের বিপরীত পাশে কিছু লোকের সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করা যাচ্ছে। এরপর রাত্রিকালীন পেট্রোল এবং আভিযানিক দল উক্ত এলাকাটি ঘেরাও করার চেষ্টা করে। ঐ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কিছু ব্যক্তি বস্তাসহ পালানোর চেষ্টা করে।

একপর্যায়ে আনুমানিক রাত আড়াই টার সময় র‌্যাবের আভিযানিক দল টেকনাফ হ্নীলা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড পূর্ব সিকদারপাড়ারন মৃত ইদ্রিসের ছেলে মোঃ রমিজ (২৭) ও টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প ই- ব্লকের মৃত জহিরের ছেলে মোঃ শফিক (৩০) কে গ্রেফতার করতে সক্ষম হয়। 

এসময় ধৃত ব্যক্তিদ্বয়ের দেহ ও হেফাজতে থাকা বস্তা তল্লাশী করে ৬ টি একনলা বন্দুক, ১ টি থ্রিকোয়ার্টারগান, ১ টি ওয়ানশুটারগান, ১৮ রাউন্ড তাজা গুলি/কার্তুজ, ১ টি ছোরা, ১ টি লোহার শিকল, ডাকাতির কাজে ব্যবহৃত একই রং এর ৫ টি শার্ট ও ২ টি নেমপ্লেট উদ্ধার করা হয়। 

জব্দকৃত অস্ত্রের উৎস এবং উক্ত স্থানে তাদের সংঘবদ্ধ হওয়ার কারন হিসেবে  প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা  জানায়, তারা পুতিয়া ডাকাত গ্রুপের সদস্য। গত ১৯ ফেব্রুয়ারি এই চক্রের অন্যতম সহযোগী খায়রুল আমিনকে বিপুল পরিমান অস্ত্র-গোলাবারুদসহ র‌্যাব-১৫ সদস্যরা গ্রেফতার করে। এরপর  আতঙ্কগ্রস্থ হয়ে তাদের নিকট রক্ষিত অস্ত্রগুলো গোপন স্থানে লুকিয়ে রাখার উদ্দেশ্যে উক্ত স্থানে তারা সমবেত হয়েছে। 

সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) সহকারী পুলিশ সুপার মোঃ বিল্লাল উদ্দিন জানান, উদ্ধার হওয়া অস্ত্র ও গ্রেফতারকৃত আসামীদের বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন। তাছাড়া এ ডাকাত গ্রুপের মূলহোতা পুতিয়াকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। 

মন্তব্য ( ০)





  • company_logo