• গণমাধ্যম

বাসসের ব্যবস্থাপনা পরিচালক পদে আবারও নিয়োগ পেলেন আবুল কালাম আজাদ

  • গণমাধ্যম
  • ২৩ ফেব্রুয়ারী, ২০২২ ১৬:২৪:৪৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ সরকার প্রখ্যাত সাংবাদিক আবুল কালাম আজাদকে রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক পদে সচিব পদমর্যাদায় আরও দুই বছরের জন্য নিয়োগ করেছে। 

জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেছে। ২০২২ সালের ৪ ফেব্রুয়ারি থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

পেশাজীবী সাংবাদিক আজাদ ২০১৪ সাল থেকে জাতীয় বার্তা সংস্থার প্রধান হিসেবে একই পদমর্যাদায় দায়িত্ব পালন  করে আসছেন। এর আগে ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং ২০০২ সালে ওয়াশিংটন ডিসি থেকে দেশে ফিরে আসার পর, তাকে আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়।

আজাদ ১৯৭৩ সালে দৈনিক ইত্তেফাকে একজন সাংবাদিক হিসেবে তার সাংবাদিকতা শুরু করেন এবং পরবর্তীতে একজন ট্রেড ইউনিয়নিস্ট হিসেবে নিজ গুণে তিনি একজন পেশাজীবী সাংবাদিক নেতা হিসেবে আবির্ভূত হন।
তিনি ঢাকা ইউনিয়ন অব জার্নালিস্ট (ডিইউজে)’র সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে  সভাপতি হিসেবে নির্বাচিত হন। এরপর তিনি দেশের সাংবাদিক সমাজের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট (বিএফইউজে)’র সাধারণ সম্পাদক ও সভাপতি হন।

একজন পেশাজীবী সাংবাদিক এবং ইউনিয়ন নেতার পাশাপাশি আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনির্ভাসিটি (বিএসএমএমইউ) সিন্ডিকেট, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) বোর্ড অব ডায়রেক্টর্স, বাংলাদেশ প্রেস কাউন্সিল এবং বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের সদস্য ছিলেন। সূত্র : বাসস।

মন্তব্য ( ০)





  • company_logo